Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক দিবস পালনে কর্মসূচি গ্রহণ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৫ আগস্ট ২০২০  

পঠিত: ৪২৯৬
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। তৎপ্রেক্ষিতেই বুধবার (৫ আগস্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসনের আয়োজনে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতিমূলক সভা।


জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রইজ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের আহবায়ক খ.আ.ম. রশিদুল ইসলাম, সহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও সভায় জুম এ্যাপের মাধ্যমে বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ অংশগ্রহন করেন।


সভার শুরুতেই জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে জাতীয় শোক দিবস পালনে নানা কর্মসূচি গ্রহন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বে-সরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহ, স্কুল-কলেজে ও ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করা হবে। সভায় জেলা প্রশাসক জানান, ১৫ আগষ্ট সকাল সাড়ে আটটায় ব্রাহ্মণবাড়িয়া শহরের বঙ্গবন্ধু স্কয়ারে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এতে ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পিসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত থাকবেন। পরে শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ শহর মিলনায়তনে নিরপদ দূরত্ব বজায় রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মসজিদ-মন্দিরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে। এছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি, বে-সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এই বিভাগের আরো খবর