ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ লক্ষাধিক শিশু খাবে ভিটামিন এ ক্যাপসুল

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ৩ জুন ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।


বৈশ্বিক মহামারি সবকিছুকেই বদলে দিয়েছে। শিশুদের ছয়টি রোগ প্রতিরোধে ভিটামিন এ ক্যাম্পেইনেও এসেছে পরিবর্তন। দিনব্যাপী ক্যাম্পেইন এবার অনুষ্ঠিত হবে লাগাতার আট কর্মদিবসে। আগামী ৫-১৯ জুন পর্যন্ত সময়ে আট দিনের এই কর্মসূচিতে এবার ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাঁচ লক্ষাধিক শিশু খাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল।


বৃহস্পতিবার (৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে সাংবাদিকদের নিয়ে আয়োজিত ওরিয়েন্টেশন কর্মশালায় বিষয়টি অবহিত করা হয়। ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ্‌'র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় করোনাকালীন পরিস্থিতিতে ভিটামিন ‘এ’ প্লাসের গুরুত্ব তুলে ধরে প্রদর্শণী উপস্থাপন করেন ডাক্তার মাহমুদুল হাসান। এছাড়াও বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমূখ।


কর্মশালায় জানানো হয়, পূর্বে দিনব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হলেও করোনা পরিস্থিতির কারণে এবার তা বাড়িয়ে ৮ কর্মদিবস করা হয়েছে। জেলার ৯টি উপজেলার দুই হাজার ৪০২টি কেন্দ্রে আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ক্যাম্পেইন চলবে। চলতি বছর ৬ থেকে ১১ মাস বয়েসী ৫৪ হাজার ৫৪৬ শিশুকে নীল রঙ্গের এবং ১২ থেকে ৫৯ মাস বয়েসী চার লাখ ৬০ হাজার ৫৭৮ জন শিশুকে লাল রঙ্গের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এই বিভাগের আরো খবর