ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাতিক্রমধর্মী ছাগলের মেলা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।


ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে খামারীদের উদ্বুদ্ধ করতে ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হলো ব্যাতিক্রমধর্মী ছাগলের মেলা। বৃহষ্পতিবার (২৩ জুন) সকালে সদর উপজেলার প্রাণীজ সম্পদ কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত মেলায় সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে খামারীরা অংশগ্রহণ করেন।

 

মেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ট্রেনিং অফিসার কাজী নজরুল ইসলাম। সদর উপজেলার প্রাণীজ সম্পদ কর্মকর্তা মো. শাহজালালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার প্রমূখ। এ সময় বক্তারা বলেন পৃথিবীতে তিন হাজার প্রজাতির ছাগল রয়েছে। এর মধ্যে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল খুবই দ্রুত বর্ধনশীল। বছরে ৬ মাস পরপর এরা বাচ্চা দেয়। প্রত্যেকবারই ২-৩ টি করে বাচ্চা দেয় যা অন্যান্য প্রজাতি তা দিতে পারে না। ব্ল্যাক বেঙ্গল প্রজাতির ছাগলের রোগ প্রতিরোধ ক্ষমতাও বেশি। এই জাতের  ছাগল প্রতিপালনের খরচও অনেক কম। মেলায় সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে ১০ জন খামারী অংশগ্রহণ করেন । পরে  সেরা দুইজন খামারীকে পুরষ্কৃত করা হয়।

এই বিভাগের আরো খবর