ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১০ ১৪২৮

ব্রেকিং:
আজ থেকে বিমানবন্দরে করোনা টেস্ট রোহিঙ্গাদের ফেরানোর পরিবেশ তৈরি করতে হবে মিয়ানমারকে দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
জাতিসংঘের সামনে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ নিষিদ্ধ ৮ খেলোয়াড় নিয়ে দল ঘোষণা ব্রাজিলের মমেক ও রামেকে আরও ১১ জনের মৃত্যু বিশ্বে করোনায় আক্রান্ত ২৩ কোটি ছাড়াল

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের দুই দালালকে কারাদণ্ড

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

সারাক্ষণ ওরা ঘুর ঘুর করে হাসপাতাল অঙ্গনে। তাদের পকেটে থাকে বিভিন্ন বেসরকারি ক্লিনিক-হাসপাতাল-চিকিৎসকের ভিজিটিং কার্ড। চিকিৎসাসেবা নিতে সরকারি হাসপাতালে আসা সাধারণ মানুষদের নানান ছলাকলায় বিভ্রান্ত করে পাঠিয়ে দেয় প্রাইভেট ক্লিনিক-হাসপাতালে। এর বদৌলতে দু'দিক থেকেই কামায় কমিশন কিংবা দালালী। কখনওবা রোগী-স্বজনদের সর্বস্বান্ত করেও ছাড়ে। এসব দালালদের ওৎপাতে সকলেই অতিষ্ঠ। ব্রাহ্মণবাড়িয়ায় এমনি দুই দালালকে কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।


মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী আড়াইশ' শয্যার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে দুই দালালকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলা শহরের শিমরাইলকান্দি এলাকার মৃত হেবজু মিয়ার ছেলে রাসেল বকসী (২৭) ও হালদারপাড়ার মস্তু মিয়ার ছেলে মামুন মিয়া (৪৫)।


নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, 'সদর হাসপাতালে আসা সাধারণ রোগীদের হয়রানি ও দালালী করার অপরাধে দুইজনকে আটক করা হয়। তাদের কাছে শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালের অসংখ্য ভিজিটিং কার্ড পাওয়া গেছে। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের উভয়কে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।'

এই বিভাগের আরো খবর