Berger Paint

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

ব্রেকিং:
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব পোলিও দিবস মাস্ক খুললেই করোনার ঝুঁকি বাড়ে ২৩ গুণ যুক্তরাষ্ট্রে নৌবাহিনীর উড়োজাহাজ বিধ্বস্ত, ২ পাইলট নিহত জাল ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য আটক চলে গেলেন ব্যারিস্টার রফিক উল হক
সর্বশেষ:
আজ মহাষ্টমী: করোনা থেকে মুক্তিতে ভক্তদের বিশেষ প্রার্থনা নোয়াখালীতে চকলেট দেয়ার কথা বলে শিশুকে ধর্ষণ

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ৫৬৩৩
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


বিপুল উৎসাহ-উদ্দীপনা, সৌহার্দ্য-সম্প্রীতি, উৎসবমুখরতা আর সুষ্ঠু-শান্তিপূর্ণ পরিবেশে ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুর দুইটা থেকে একটানা পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে অনুষ্ঠিত হয় ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা।


মোট ১১টি পদের মধ্যে সাতটি পদে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাবেদ রহিম বিজন। সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে যথাক্রমে পীযূষ কান্তি আচার্য, ইব্রাহিম খান সাদাত, নজরুল ইসলাম শাহজাদা, শাহজাহান সাজু ও মজিবুর রহমান খান নির্বাচিত হয়েছেন। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক এবং সদস্য পদে সৈয়দ রিয়াজ আহমেদ অপু, এইচ.এম. সিরাজ, মনির হোসেন ও ফরহাদুল ইসলাম পারভেজ বিনা প্রতিদ্বন্দ্বিতায়  নির্বাচিত হয়েছেন।


সোমবার সকাল ১১ টায় প্রেস ক্লাব মিলনায়তনে এই দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিনিয়র সদস্য মো. আশিকুল ইসলাম, গীতা থেকে পাঠ করেন ক্লাব সদস্য উজ্জ্বল চক্রবর্তী। এরপর সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং বিগত সাধারণ সভার কার্য বিবরণী পাঠ করেন ক্লাবের সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পী। এ বিষয়ে উন্মুক্ত আলোচনা শেষে সর্বসম্মতক্রমে গৃহিত হয়। ক্লাবের সিনিয়র সদস্য সাদেকুর রহমান, মনজুরুল আলম, আ.ফ.ম কাউছার এমরান, শেখ মো. শহিদুল ইসলাম, আবদুন নূর, সৈয়দ মোহাম্মদ আকরাম, এমদাদুল হক, নিয়াজ মোহাম্মদ খান বিটু, ইব্রাহিম খান সাদাত, নজরুল ইসলাম ভুইয়া প্রমুখ সদস্যরা মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন। আলোচনায় উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পী। সমাপনী বক্তৃতায় ক্লাবের আহবায়ক খ.আ.ম. রশিদুল ইসলাম বলেন,  ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব এই জেলার ঐতিহ্য, জেলাবাসীর প্রাণের স্পন্দন। ক্লাবের উন্নয়নের ধারা অব্যাহত রেখে পেশাগত মর্যাদাকে আরো বৃদ্ধি করতে হবে। এজন্য সর্বাগ্রে দরকার সাংবাদিকদের ঐক্যবদ্ধতা। ভবিষ্যতে যেনো আমাদের মাঝে ঐক্যবদ্ধতা আরো সুদৃঢ় থাকে সেই লক্ষ্যে আমাদেরকে কাজ করতে হবে। এর মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভার সফল সমাপ্তি ঘটে।


পরে দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত একটানা চলে ভোট গ্রহণ। সন্ধ্যায় জেলা নির্বাচন কমিশন ভোট গননা শেষে ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে সভাপতি পদে দৈনিক জনকণ্ঠ'র জেলা প্রতিনিধি রিয়াজ উদ্দিন জামি ২০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্ধী দৈনিক আমাদের সময়'র নিজস্ব প্রতিবেদক দীপক চৌধুরী বাপ্পী ১৫ ভোট এবং দৈনিক ইত্তেফাক'র জেলা সংবাদদাতা মোহাম্মদ আরজু পেয়েছেন ২ ভোট। সাধারণ সম্পাদক পদে দৈনিক মানবজমিন'র স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজন ২৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক যায়যায়দিন'র স্টাফ রিপোর্টার বাহারুল ইসলাম মোল্লা পান ১১ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে এটিএন নিউজ'র পূর্বাঞ্চলীয় ব্যুরো প্রধান পীযূষ কান্তি আচার্য ১৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফিন্যান্সিয়াল এক্সপ্রেস'র মো.জসীম উদ্দিন ১৪ ভোট ও দৈনিক সংগ্রাম'র জেলা প্রতিনিধি সৈয়দ মোহাম্মাদ আকরাম পেয়েছেন ৭ ভোট। সহ-সভাপতি পদে দৈনিক কুরুলিয়া'র সম্পাদক ইব্রাহিম খান সাদাত ২২ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক দিনকাল'র জেলা প্রতিনিধি নিয়াজ মোহাম্মদ খান বিটু পেয়েছেন ১৪ ভোট। কোষাধ্যক্ষ পদে মোহনা টেলিভিশন'র জেলা প্রতিনিধি নজরুল ইসলাম শাহাজাদা ২৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক বাংলাদেশ প্রতিদিন'র জেলা প্রতিনিধি মোশাররফ হোসেন বেলাল পান ১৪ ভোট। দপ্তর সম্পাদক পদে দৈনিক করতোয়া'র জেলা প্রতিনিধি শাহজাহান সাজু ২১ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক আজকালের খবর'র জেলা প্রতিনিধি মোজাম্মেল চৌধুরী পান ১৬ ভোট। সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের সংবাদ'র জেলা প্রতিনিধি মজিবুর রহমান খান ২৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সময় টেলিভিশন'র ব্যুরো প্রধান উজ্জল চক্রবর্তী পেয়েছেন ১৪ ভোট। এছাড়াও ৪ টি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চারজন নির্বাচিত হয়েছেন। এরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে দৈনিক ভোরের কাগজ'র নিজস্ব প্রতিবেদক সৈয়দ রিয়াজ আহমেদ অপু, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক শেয়ার বিজ'র জেলা প্রতিনিধি এইচ.এম. সিরাজ, কার্যকরি সদস্য পদে দৈনিক দেশ রূপান্ততর'র জেলা প্রতিনিধি মো. মনির হোসেন ও দৈনিক আলোকিত বাংলাদেশ'র জেলা প্রতিনিধি ফরহাদুল ইসলাম পারভেজ।


নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করার পর সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নব-নির্বাচিত ও বিজিত প্রার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। পরে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিক, প্রেস ক্লাব নেতৃবৃন্দ নবনির্বাচিতদেরকে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করেন।

এই বিভাগের আরো খবর