ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

ভারতকে তালেবানের হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

আফগানিস্তানে ক্ষমতা গ্রহণ করার পর প্রথমবার ভারতের সাথে যোগাযোগ করেছিল তালেবান। দু'দেশের মধ্যে বিমান সংযোগ পুনরায় শুরুর দাবি জানিয়েছিল তারা। তবে এবার ভারতকে চরম হুঁশিয়ারি দিল তালেবান।

 

তালেবান স্পষ্টভাবে বার্তা দিয়েছে, ভারত যদি আফগানিস্তানে কোনো ধরনের সামরিক শক্তি প্রদর্শনের চেষ্টা করে, তবে ফল হবে মারাত্মক ভয়ঙ্কর। 

 

তালেবানের মুখপাত্র মুহাম্মদ সুহেল শাহিন জানায়, ‘ভারত আফগানস্তানে যদি সামরিক শক্তি প্রদর্শনের চেষ্টা করে, এর ফল ওদের জন্যই ভাল হবে না। আফগানস্তানে অন্য দেশের সেনা থাকলে কী হতে পারে তা আগেই দেখা হয়ে গিয়েছে।’ আফগানিস্তানে তালেবান শাসন কায়েম হওয়ায় সন্ত্রাসবাদী কার্যকলাপ গতি পাবে বলে আশঙ্কা করছে আন্তর্জাতিক মহল। সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন মুহাম্মদ সুহেল শাহিন।

 

কোনো সন্ত্রাসবাদী সংগঠনের সাথে তাদের যোগ নেই বলে দাবি করেছে তালেবান মুখপাত্র। এমনকী আফগানিস্তানে রাষ্ট্রদূতরাও সুরক্ষিত বলে তিনি জানিয়েছেন। আফগানদের পাশে দাঁড়িয়ে ভারত যে বছরের বছর ধরে দেশটিকে সাহায্য করে গিয়েছে, সেটারও প্রশংসা করেছে মুহাম্মদ সুহেল শাহিন। একই সাথে ভারতকে কৃতজ্ঞতাও জানিয়েছে তিনি। 

এই বিভাগের আরো খবর