Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

ভারতে একদিনে আরও ৯২৬ মৃত্যু, নতুন শনাক্ত ৭৩,২৭২

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

পঠিত: ৩১৬
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ২৭২ জন। এ নিয়ে দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৬৯ লাখ ৭৯ হাজার ৪২৩ জন। এই সময়ে মারা গেছেন ৯২৬ জন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছে ১ লাখ ৭ হাজার ৪১৬ জন। দেশটিতে সুস্থ হয়েছেন ৮২ হাজার ৭৫৩ জন এবং মোট সুস্থ ৫৯ লাখ ৮৮ হাজার ৮২২ জন।

 

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট জানাচ্ছে, করোনা থেকে সুস্থতার হারে ভারত বিশ্বের এক নম্বরে অবস্থান করছে। তারপর রয়েছে যথাক্রমে ব্রাজিল ও আমেরিকা। আবার করোনা আক্রান্তর দিক থেকে ভারতের অবস্থায় দ্বিতীয়। করোনায় মৃত্যুর দিক থেকে বিশ্বের বাকি দেশগুলোর মধ্যে ভারতের অবস্থান তৃতীয়।

 

আক্রান্ত তালিকায় ১ নম্বর স্থানে রয়েছে মহারাষ্ট্র। তার পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি। সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ১ম স্থান দখল করে আছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে আছে ভারত।

 

ভারতের মহারাষ্ট্রে মারা গেছে ৩৮ হাজারের বেশী মানুষ। তামিলনাড়ুতে মৃত্যু ৯ হাজারের বেশী। কর্নাটকে মৃতের সংখ্যা ৯ হাজার পার। অন্ধ্রপ্রদেশে করোনা প্রাণ কেড়েছে ৬ হাজার জনের, দিল্লিতে ৫ হাজার পেরিয়ে গেছে।

 

 

 

এই বিভাগের আরো খবর