ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

ব্রেকিং:
মিয়ানমার থেকে এলো ৮ হাজার টন পেঁয়াজ সরাসরি কৃষকের হাতে ভর্তুকির টাকা পৌঁছানোর ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ফুটবল মাঠে গোলাগুলি, আহত ৪ বৈশ্বিক আইনের শাসনে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়? বিজ্ঞাপন প্রতিনিধি নিয়োগ ‌`লো-কার্বন`-ই হবে আগামীতে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

ভারতে একদিনে আরও ৯২৬ মৃত্যু, নতুন শনাক্ত ৭৩,২৭২

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ২৭২ জন। এ নিয়ে দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৬৯ লাখ ৭৯ হাজার ৪২৩ জন। এই সময়ে মারা গেছেন ৯২৬ জন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছে ১ লাখ ৭ হাজার ৪১৬ জন। দেশটিতে সুস্থ হয়েছেন ৮২ হাজার ৭৫৩ জন এবং মোট সুস্থ ৫৯ লাখ ৮৮ হাজার ৮২২ জন।

 

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট জানাচ্ছে, করোনা থেকে সুস্থতার হারে ভারত বিশ্বের এক নম্বরে অবস্থান করছে। তারপর রয়েছে যথাক্রমে ব্রাজিল ও আমেরিকা। আবার করোনা আক্রান্তর দিক থেকে ভারতের অবস্থায় দ্বিতীয়। করোনায় মৃত্যুর দিক থেকে বিশ্বের বাকি দেশগুলোর মধ্যে ভারতের অবস্থান তৃতীয়।

 

আক্রান্ত তালিকায় ১ নম্বর স্থানে রয়েছে মহারাষ্ট্র। তার পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি। সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ১ম স্থান দখল করে আছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে আছে ভারত।

 

ভারতের মহারাষ্ট্রে মারা গেছে ৩৮ হাজারের বেশী মানুষ। তামিলনাড়ুতে মৃত্যু ৯ হাজারের বেশী। কর্নাটকে মৃতের সংখ্যা ৯ হাজার পার। অন্ধ্রপ্রদেশে করোনা প্রাণ কেড়েছে ৬ হাজার জনের, দিল্লিতে ৫ হাজার পেরিয়ে গেছে।

 

 

 

এই বিভাগের আরো খবর