ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

ব্রেকিং:
কিংবদন্তি অভিনেত্রী কবরী মারা গেছেন বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
সর্বশেষ:
পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ

ভারতে একদিনে নতুন শনাক্ত ৬৬ হাজার, মৃত্যু ৮১৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৭৩২ জন। এ নিয়ে দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৭১ লাখ ২০ হাজার ৫৩৮ জন। এই সময়ে মারা গেছেন ৮১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছে ১ লাখ ৯ হাজার ১৫০ জন। দেশটিতে সুস্থ হয়েছেন ৭১ হাজার ৫৫৯ জন এবং মোট সুস্থ ৬১ লাখ ৪৯ হাজার ৫৩৫ জন।

 

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট জানাচ্ছে, করোনা থেকে সুস্থতার হারে ভারত বিশ্বের এক নম্বরে অবস্থান করছে। তারপর রয়েছে যথাক্রমে ব্রাজিল ও আমেরিকা। আবার করোনা আক্রান্তর দিক থেকে ভারতের অবস্থায় দ্বিতীয়। করোনায় মৃত্যুর দিক থেকে বিশ্বের বাকি দেশগুলোর মধ্যে ভারতের অবস্থান তৃতীয়।

 

আক্রান্ত তালিকায় ১ নম্বর স্থানে রয়েছে মহারাষ্ট্র। তার পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি। সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ১ম স্থান দখল করে আছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে আছে ভারত।

 

ভারতের মহারাষ্ট্রে মারা গেছে ৪০ হাজারের বেশী মানুষ। তামিলনাড়ুতে মৃত্যু ১০ হাজারের বেশী। কর্নাটকে মৃতের সংখ্যা ১০ হাজার পার। অন্ধ্রপ্রদেশে করোনা প্রাণ কেড়েছে ৬ হাজার জনের, দিল্লিতে ৫ হাজার পেরিয়ে গেছে। পাঞ্জাবে সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে প্রাণহানি।

 

 

 

এই বিভাগের আরো খবর