ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

ভালোবাসি প্রিয় প্লেব্যাক

লিটু হাসান

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৯  

সংগীত শিল্পী নওশিন তাবাসসুম  স্মরণ

সংগীত শিল্পী নওশিন তাবাসসুম স্মরণ

মিডিয়া ক্যারিয়ার গ্ল্যামার এবং প্রতিপত্তি পূর্ণ হতে প্রদর্শিত। যদিও তাদের স্পষ্টভাবে আছে, আপনি টিভি, রেডিও, প্রিন্ট বা অনলাইন শিল্পের শীর্ষে এটি তৈরি করার আগে আপনার কাছে অনেকগুলি কঠিন ব্যক্তিগত পছন্দগুলির মুখোমুখি হবে। এই চ্যালেঞ্জিং ক্ষেত্রের কাজগুলি শুরু বা চালিয়ে যেতে হবে কিনা তা সিদ্ধান্ত নেওয়ার জন্য মিডিয়া শিল্পের ক্যারিয়ার গুলির প্রতিদ্বন্দ্বী ও প্রতিদ্বন্দ্বিতা আপনাকে সহায়তা করবে এই সব বিষয় নিয়ে কথা বলেছেন এই প্রজন্মের সংগীত শিল্পীর নওশিন তাবাসসুম  স্মরণের সাথে  লিটু হাসান ...

শুরুর যাত্রাটা শুনতে চাই

স্মরণঃ আমি সংগীত পরিবারের মেয়ে আমার মা বাবার হাত ধরেই আমার গান শেখা সেই তিন বছর বয়স থেকে। আমার হাতে খড়ি আমার বাবা বলতে পারেন।
মিডিয়াতে আসার জন্য পরিবারের সাপোর্ট কেমন ছিলো?

স্মরণঃ আমার জীবন পরিবেশ পরিস্থিতি। আমার যে চিন্তাশক্তি… ছোটবেলা থেকে যে চিন্তা করি, সে জিনিসটা আমাকে শিল্পী হওয়ার ক্ষেত্রে অনুপ্রাণিত করে। ছোটবেলা থেকেই আমাকে আমার পরিবার সাপোর্ট দিয়ে আসছে। আমার বাবা মা আমাকে হাতে ধরে সাপোর্ট এখনো দিয়ে যাচ্ছে।
 
নিজেকে কি ভাবতে ভালো লাগে উপস্থাপিকা না সংগীত শিল্পী?
স্মরণঃ আমি নিজেকে শিল্পী হিসাবে ভাবতে পছন্দ করি, কারণ এই সত্তাকে আমি লালন করি ।

প্রথম কোন ভালো কাজের গল্প শুনতে চাই?

স্মরণঃ আমার প্রথম ভালোবাসার কাজ বা ভালোলাগার কাজ হচ্ছে, সিনেমার প্লেব্যাক করে। ছবিটার নাম দ্য স্পিড। বলতে পারেন আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। সেই থেকেই আমি ভালোবাসি প্রিয় প্লেব্যাক।

প্রেম অথবা বিয়ে ?

স্মরণঃ এই সব নিয়েই কোন আপাতত কোন মাথাব্যাথা নেই, নিজের ক্যারিয়া আগে তারপর অন্য কিছু ।

মিডিয়াতে কে আপনাকে  অনুপ্রাণিত করে?

স্মরণঃ আমার অনুপ্রেরণা সামিনা ম্যাডাম।

বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

স্মরণঃ "খুঁজো আমায়" শিরোনামের একটি গান প্রকাশিত হবে "রঙ্গন মিউজিক" এর ব্যানারে। গানটি লিখেছেন জামাল হোসেন। গানটি সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ক্লোজআপ ওয়ান তারকা মুহিন খান। গানটি গেয়েছি আমি এবং প্রতীক হাসান।
বর্তমানে ব্যস্ত আছি বেশ কয়েকটা মৌলিক গানের কাজ নিয়ে। জীবক বড়ুয়ার লেখায়, এবং ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামানের সুর ও সঙ্গীতে "বাহানা" শিরোনামের একটি গানের মিক্সড, মাস্টার, মিউজিক ভিডিও পুরোপুরি সম্পন্ন হয়েছে। শুধু প্রকাশিত হবার অপেক্ষায়। নতুন বছরে প্রকাশ করার ইচ্ছা আছে। গানটি ক্লোজআপ ওয়ান তারকা রাশেদের সাথে কণ্ঠ দিয়েছি। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন সোহাগ খান।
এ বছরে আরও বেশ কিছু মৌলিক গান এবং প্লে ব্যাকের কাজ করেছি । তাছাড়া ''মিউজিক আর্ট" এর ব্যানারে "অগ্নিবাসর" শিরোনামে একটি গান প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন অধোরা জাহান। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন শান শেখ। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন লতা আচারিয়া।