ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

ভিসার মেয়াদ শেষ হলে সমস্যা নেই: মালয়েশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯ জুন ২০২০  

প্রতিরক্ষা বিষয়ক মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব। ছবি- সংগৃহীত

প্রতিরক্ষা বিষয়ক মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব। ছবি- সংগৃহীত

মহামারী কোভিট -১৯ এর প্রভাবে পরিস্থিতি মোকাবেলায় মালয়েশিয়ায় লকডাউনের আজ ৩ মাস পূর্ন হয়েছে। এই লকডাউনে যাদের বৈধ ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে নতুন করে ভিসা নবায়ন করতে পারেনি কিংবা মালয়েশিয়া এসে অভিবাসীরা আটকে পড়ে গেছেন তাদের কোন সমস্যা নেই বলে আবারও আশ্বস্ত করেছেন দেশটির প্রতিরক্ষা বিষয়ক মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব।  

শুক্রবার (১৯ জুন) রাজধানীর কুয়ালামাপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য  করেছেন।

এসময় প্রতিরক্ষা মন্ত্রী বরো বলেন,  মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) এর কারণে সরকারি বেসরকারি অন্যন্যা দপ্তরের পাশাপাশি ইমিগ্রেশন বিভাগের ভিসা নবায়নের সব ধরনের কার্যক্রম বন্ধ ছিল একারনে অভিবাসীরা তাদের নিজ নিজ ভিসা নবায়ন করতে পারেন নি।  আবার লকডাউনের করনে অনেক অভিবাসী মালয়েশিয়ায় এসে আটকে পড়েছেন আন্তর্জাতিক বিমান পরিবহন যোগাযোগ বন্ধ হয়ে  যাওয়ার কারনে। মন্ত্রী বলেন আমি আগেই বলেছি যারা দীর্ঘ সময় মালয়েশিয়া বৈধভাবে অবস্থান করছেন কিন্তু  লকডাউনে ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে তারা অপেক্ষা করতে থাকুন আপনাদের কোন হয়রানি করা হবে না,  ইমিগ্রেশন বিভাগের কার্যক্রম পুরোপুরি চালু করার প্রক্রিয়া চলছে তখন আপনার কোন বিলম্ব জড়িমানা ছাড়াই ২৫ ভাগ ফি কমে ভিসা নবায়ন করতে পারবেন,  আর যারা মালয়েশিয়ায় ভিজিট ভিসা  ও স্টুডেন্ট ভিসায় এসে মেয়াদ শেষ হয়ে গেছে তারা অপেক্ষা করতে থাকুন বিমান যোগাযোগ ব্যবস্থা চালু হলে শুধুমাত্র বিমান টিকেট প্রদর্শন করে কোন জরিমানা ছাড়াই নিজ দেশে ফিরতে পারবেন।

উল্লেখ্য যে,  গত ১০ জুন থেকে মালয়েশিয়ায় বিদেশি কর্মীরা তারা তাদের মালিক পরিবর্তন করার সুযোগ পেয়েছেন এবং সম্প্রতি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী দাতো সেরী হামজা জয়নুদ্দিন স্থানীয় একটি সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে বলেছেন মালয়েশিয়ায় ডিটেনশন ক্যাম্পে অবৈধ শ্রমিক হিসেবে যারা  আটক রয়েছেন তাদের কে এ দেশে বৈধতা দেয়া যায় কি না এ ব্যাপারে আমাদের সরকারের সাথে আলোচনা করবো।

এদিকে মালয়েশিয়া এয়ারলাইন্সের ওয়েবসাইটে মালয়েশিয়া টু বাংলাদেশ আগামী জুলাই মাস থেকে  সপ্তাহে ২ টি বিমান পরিচালনার কথা জানিয়েছে যদিও  তারা বলছে এটা এখনো চুড়ান্ত হয়নি প্রক্রিয়াধীন রয়েছে ।

 

এই বিভাগের আরো খবর