Berger Paint

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২২ ১৪২৭

ব্রেকিং:
করোনা ও বন্যা পরিস্থিতির কারণে বগুড়া ও যশোরে দুটি আসনের উপনির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। ইরানে করোনা পরিস্থিতির চরম অবনতি, একদিনে মৃত্যুর নতুন রেকর্ড করোনা ভাইরাস: জুলাই মাস বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে করোনা শনাক্তের তালিকায় ৩ নম্বরে ভারত সমুদ্রে ৩ নম্বর সতর্কতা সংকেত
সর্বশেষ:
বিমানের দুবাই আবুধাবি রুটের সব ফ্লাইট বাতিল রাজধানীর খিলক্ষেতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত ৪ জন নিহত হয়েছে।

মইনউদ্দীন খান বাদলের দাফন আজ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

পঠিত: ৮০
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

দেশে পৌঁছেছে জাসদের কার্যকরী সভাপতি ও সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মইনউদ্দীন খান বাদলের মরদেহ। আজ শনিবার চার দফা জানাজার পর বর্ষীয়ান এই নেতাকে তার নিজ এলাকা চট্টগ্রামের বোয়ালখালীর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

গতকাল শুক্রবার রাত ৮টা ৩৫ মিনিটে তার মরদেহ এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসা হয়। বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কেন্দ্রীয় নেতা ডা. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, করিম সিকদার, মনজুর আহমেদ মঞ্জু ও আনোয়ারুল ইসলাম বাবুসহ প্রয়াত নেতার পরিবারের সদস্যরা বিমানবন্দরে মরদেহ গ্রহণ করেন। এ সময় সেখানে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

দলীয় ও পারিবারিক সূত্র জানিয়েছে, আজ সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সদ্যপ্রয়াত এই নেতার প্রথম জানাজা হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ হেলিকপ্টারে চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে। দুপুর ২টায় চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানেদ্বিতীয় জানাজা এবং বাদ আসর তার নিজ নির্বাচনী এলাকা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে তৃতীয় জানাজা হবে। এরপর বোয়ালখালীর গ্রামের বাড়ি সংলগ্ন নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে চতুর্থ ও শেষ জানাজার পর তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে বাদলের মৃত্যুতে চট্টগ্রামে এখনও শোকের ছায়া বিরাজ করছে। বিভিন্ন দল ও সংগঠনের শোক প্রকাশ এবং সমবেদনা জ্ঞাপন অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের টানা তিনবার নির্বাচিত এমপি মইনউদ্দীন খান বাদল গত বৃহস্পতিবার ভোরে ভারতের বেঙ্গালুরুর নারায়ণা ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেস হাসপাতালে মারা যান।

এই বিভাগের আরো খবর