Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭

ব্রেকিং:
ইতালিতে বাংলাদেশিদের আজীবন নিষিদ্ধের দাবি কট্টরপন্থীদের বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ৮১ হাজারের বেশি বোরকা পরে নৌকায় চড়ে ভারত পালাচ্ছিলেন সাহেদ রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ অস্ত্রসহ গ্রেফতার
সর্বশেষ:
ঈদের জামাত নিয়ে ১৩ দফা নির্দেশনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে কোটি টাকা জরিমানা সৌদির পাকিস্তানে বন্দুকধারীদের হামলা, ৮ সেনা নিহত

মহামারীর কারণে অর্ধেক যাত্রী নিয়ে চলবে আন্তঃনগর ট্রেন

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৮ মে ২০২০  

পঠিত: ৭৫৮
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

মহামারীর কারণে আপাতত শুধু আন্তঃনগর ট্রেন চালুর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। আর স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কীভাবে গণপরিবহন চলাচল করবে সে বিষয়ে শুক্রবার সিদ্ধান্ত জানাবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

বৃহস্পতিবার রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন সাংবাদিকদের বলেছেন, “৩১ মে থেকে ১৫ জুন শুধু আন্তঃনগর ট্রেন চালুর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। আগামী শনিবার দুপুরে রেলভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে ট্রেন চালুর বিষয়ে বিস্তারিত জানানো হবে।”

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানায়, যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে এই সময়ে আসন সংখ্যার অর্ধেক টিকেট বিক্রি করা হবে বলে মন্ত্রণালয়ের বৈঠকে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। তবে এ নিয়ে বৈঠকে কর্মকর্তারা দুই রকম মত দেন। একপক্ষের কর্মকর্তাদের বক্তব্য, স্বাস্থ্যবিধি মানতে গেলে চার ভাগের তিন ভাগ আসন খালি রাখা উচিত।

এ নিয়ে শনিবার চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে। আর রেলের টিকিট অনলাইন ও স্টেশনের কাউন্টার- দুই মাধ্যমেই পাওয়া যাবে।

৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত গণপরিবহণগুলো কীভাবে চলবে সে বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ নির্দেশনা জারি করবে বলে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে জানানো হয়েছে।

সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের সাংবাদিকদের বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কীভাবে গণপরিবহন চলাচল করতে পারে শুক্রবার বিআরটিএ, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোর সঙ্গে বৈঠকের পর এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।”

 

এই বিভাগের আরো খবর