ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

মাটিরাঙ্গায় অর্ধশত বছরের পুরনো গাছ ভেঙ্গে দোকান-ঘর বিধ্বস্থ

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৭ জুন ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।


প্রচন্ড বাতাস ও টানা বর্ষণে মাটিরাঙ্গা থানার প্রাচীর ঘেষা আকাশী গাছ পড়ে ২টি দোকানসহ ৫টি ঘর সম্পূর্ণ বিধ্বস্থ হয়েছে। এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও প্রাণহানির ঘটনা ঘটেনি। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমপক্ষে ৮ লক্ষ টাকা ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

 

রোববার (৬ জুন) সকাল ৮টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা বাজারের থানা সড়কের নিচে এ ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর হতে টানা বৃষ্টিপাতের ফলে মাটিরাঙ্গা থানার দেয়ালঘেঁষা অর্ধশত বছরের পুরনো বড় আকারের আকাশী গাছটি নিজের ভারসাম্য রক্ষা করতে না পেরে পাশেই বসত বাড়ি ও দোকান ঘরে আঁছড়ে পড়ে। গতকাল থেকেইও খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রবল বৃষ্টিপাত হচ্ছে বলেও জানা যায়।

 

ক্ষতিগ্রস্থ মো. লোকমান হেসেন জানান, সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছিল। এসময় অনেকে ঘুম থেকে উঠলেও আবার অনেকেই ঘুমিয়ে ছিলেন। হঠাৎ আমার ঘরের পাশে থানা টিলার বিশাল আকারের আকাশী গাছটি আমাদের ঘরের উপর আঁছড়ে পড়ে। ওই সময় আমার ছেলে ফারুক তার রুমে ঘুমে ছিল। এসময় গাছের চাপায় সে রুমেই আটকা পড়ে। এক ঘন্টারও বেশি সময় চেষ্টার পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করা হয়।

 

ক্ষতিগ্রস্থ চায়ের দোকানদার মো. সুজন বলেন, সকাল ৮টার দিকে মাত্র দোকান খুলেছিলাম। তখনই কিছু বুঝে উঠার আগেই গাছটি মড়মড় শব্দ করে আমার দোকান ঘরের উপর আছড়ে পড়ে। এসময় অন্যদের চেষ্টায় দোকানে থাকা কর্মচারী বের হলেও দোকানে থাকা দুইটা ফ্রিজসহ সম্পুর্ণ দোকানটি মূহুর্তের মধ্যে ভেঙ্গে চুরমার হয়ে যায়।

 

এদিকে এ ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ এবং মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম’সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

 

মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি খুবই মর্মান্তিক ও দু:খ জনক। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহযোগিতার বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে।

এই বিভাগের আরো খবর