Berger Paint

ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭

ব্রেকিং:
ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ক্লাস শুরুর সম্ভাবনা, এসএসসি পরীক্ষা জুনে সংক্ষিপ্ত সিলেবাসে
সর্বশেষ:
বিশ্বে করোনা রোগী ১০ কোটি ছাড়াল নৌবাহিনীর প্রথম প্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই ব্রাজিলে বাস দুর্ঘটনায় নিহত ১৯

মাদার তেরেসা স্মৃতি পদক পেলেন শাপলা দেবী ত্রিপুরা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


খাগড়াছড়ি জেলা ও উপজেলাতে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেবার জন্য স্বীকৃতি স্বরুপ ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র থেকে মাদার তেরেসা স্মৃতি পদক ২০২০ পেলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার নারী উদ্যোক্তা ও উন্নয়নকর্মী শাফলা দেবী ত্রিপুরা।

 

খাগড়াছড়ি নারী নেত্রী শাপলা দেবী ত্রিপুরা খাগড়াছড়ি পার্বত্য জেলার করোনা মহামারীর শুরু থেকেই নিজ দায়িত্বে পাহাড়ে দূর্গম এলাকায় পরে থাকা গৃহহীন, হতদরিদ্র ও কর্মহীন থাকা মানুষদের কাছে বারবার নিজ উদ্যোগে মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করেছেন। গৃহবন্দি, কর্মহীন ও অসহায়দের মানুষদের একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী ও পার্বতঅঞ্চলের সকলের প্রিয়মুখ তিনি।

 

অনুষ্ঠানের আয়োজন করেছিলেন বাংলাদেশ ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র এবং বীরমুক্তিযোদ্ধা গোলাম মাওলা খান ফাউন্ডেশন এর সহযোগীতায় এক অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা পাম্পি চাইনিজ রেষ্টুরেন্টের মিলনায়তনে ’সমাজ সেবা’য় বিশেষ অবদান রাখায় শাপলা দেবী ত্রিপুরার হাতে এই ’পদক’ তুলে দেওয়া হয়।

 

যারা একাগ্রতা ও দৃঢ়তার প্রত্যয় নিয়ে দেশকে ভালোবেসে উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে এসেছেন তাদের পুরুস্কৃত করেন এ প্রতিষ্ঠানটি। মাদার তেরেসা স্মৃতি পদক ২০২০ জন্য মনোনীত করায় বাংলাদেশ ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রে ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মাওলা খান ফাউন্ডেশন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খাগড়াছড়ি জেলার নারী নেত্রী ও সমাজসেবী শাপলা দেবী ত্রিপুরা ।

 

এর আগে তিনি বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক সমাজসেবা বিশেষ অবদানের বিভিন্ন পুরষ্কার ও পদকে ভূষিত হয়েছেন।

এই বিভাগের আরো খবর