Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

মানিকগঞ্জে বাইলজুরি গ্রাম লকডাউন

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

পঠিত: ৫
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বুধবার বিকাল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার এই লকডাউন ঘোষণা দেন। মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাইলজুরি গ্রামে সর্দি-জ্বরে একজনের মৃত্যু হয়েছে। এরপর ওই গ্রাম লকডাউন ঘোষণা করেছে।  উপজেলা প্রশাসন তিনি গণমাধ্যমকে জানান, ওই ব্যক্তি জ্বর-কাশিতে মারা গেছেন। তবে ওই গ্রামের সাধারণ মানুষের নিরাপত্তা ও করোনা বিস্তার রোধে নিহতের পরিবারসহ ছয়টি পরিবারের ২৬ জন সদস্য এবং গ্রামটিকে লকডাউন করা হয়েছে। মৃত ব্যক্তির সঙ্গে করোনা ভাইরাসের উপসর্গের মিল থাকায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তিনি আরও জানান, প্রশাসনকে না জানিয়ে খুব সকালেই ওই ব্যক্তির মরদেহ দাফনের কাজ সম্পন্ন করে তার পরিবার। খবর পেয়ে মৃত ব্যক্তির বাড়িতে যায় উপজেলা প্রশাসন। পরে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই ব্যক্তি ঢাকার বাসায় জ্বর, কাশি নিয়ে গ্রামে হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মারা গেছেন।

মৃতের ভাই জানান, ঢাকার মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে ক্যাশিয়ার পদে চাকরি করতেন ওই ব্যক্তি। সপ্তাহখানেক আগে তিনি সর্দি-জ্বরে আক্রান্ত হন। হাসপাতাল থেকে তাকে ছুটি দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। এরপর থেকে তিনি বাসাতেই ছিলেন। মঙ্গলবার রাতে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মারা যান। ভোর ৪টার দিকে মরদেহ বাইলজুরি গ্রামে এনে জানাজা শেষে দাফন করা হয়।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, লকডাউন ঘোষণার পর পুরো এলাকায় মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে ৬টি বাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকার স্টিকার লাগিয়ে দেয়া হয়েছে। এছাড়াও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর