Berger Paint

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

ব্রেকিং:
এসএসসি ও সমমানের ফল প্রকাশ, পাসের হার ৮২.৮৭ শতাংশ লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির মরদেহ মিজদাহ শহরে দাফন আজ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
সর্বশেষ:
ভার্চুয়াল পদ্ধতিতে বিচার চলবে ১৫ জুন পর্যন্ত আল-আকসা মসজিদের খতিবকে গ্রেফতার করলো ইসরাইল লকডাউন শিথিলে পরিস্থিতি আরো খারাপ হবে, অভিমত বিশেষজ্ঞদের চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনা শনাক্ত দুই মাস পর খুলে দেওয়া হলো আল-আকসা মসজিদ

মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২১ মে ২০২০  

পঠিত: ৫৩১
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

মালয়েশিয়ায় ২ মাসের টানা লকডাউনে টুরিস্ট ও স্টুডেন্ট সহ যারা আটকে পড়েছেন এবং কুয়ালালামপুর থেকে বাংলাদেশে ফেরত যেতে ইচ্ছুক তাদের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করছে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট।  আগামী ২২ শে মে থেকে বাংলাদেশ বিমানের এই বিশেষ ফ্লাইট চালু হওয়ার কতা জানিয়েছেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। এক্ষেত্রে  যাত্রীর পর্যাপ্ত সংখ্যা সার্বিক পরিস্থিতি অনূকুলে থাকতে হবে। অনিবার্য কারনবশতঃ এই তারিখ পরিবর্তন ও হতে পারে।

টিকেট কেটে নিতে হবে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট এর অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে। ওয়ান ওয়ে বা সিঙ্গেল টিকেটের সম্ভাব্য দাম ধরা হয়েছে বাংলাদেশী ৩৫ হাজার টাকা যা এখনো চূড়ান্ত করা সম্ভব সম্ভব হয়নি। টিকেটের দাম পরিবর্তন হতে পারে।

আজ বাংলাদেশ কুয়ালালামপুর হাইকমিশন এবং বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট এর অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে একটি পোস্টের মাধ্যমে বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে প্রবাসীদের সুবিধার জন্য যা নিম্নে হুবহু তুলে ধরা হললঃ-

মালয়েশিয়ায় আটকে পড়া প্রবাসী বাংলাদেশী নাগরিকদের দেশে ফেরত আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে একটি বিশেষ ফ্লাইট (বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বোয়িং-৭৭৭/৭৮৭) ঢাকা – কুয়ালালামপুর – ঢাকা রুটে পরিচালনা করার পরিকল্পনা করা হচ্ছে।

ফ্লাইটের সম্ভাব্য তারিখ : ২২ মে ২০২০। যা কি না আবহাওয়া, যাত্রীর সংখ্যা, বিমান প্রাপ্যতা এবং অন্য যে কোন অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য ফ্লাইটের তারিখ পরিবর্তনশীল।

টিকিটের দাম : One Way আনুমানিক ট.৩৫,০০০/- যা এখনও চুড়ান্ত ভাবে নির্ধারন করা হয়নি। আগ্রহী যাত্রীগণকে নিম্নের লিংকের মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হলো। এই মুহুর্তে কোন টাকা পরিশোধ করতে হবেনা।

প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর “Book Now” বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর(Booking Number পাওয়া যাবে। উক্ত বুকিং নম্বরটি সংরক্ষন করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করলে নতুন ভাবে আর তথ্য পূরণ করতে হবেনা।

ফ্লাইটের তারিখ চুড়ান্ত হলে যাত্রীগণের প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস করে অথবা ইমেইলের মাধ্যমে জানানো হবে। আসন সংখ্যা সীমিত থাকার কারনে আগের বুকিং নম্বর ধারীকে টিকেট কেনার সময়ে অগ্রাধিকার দেওয়া হবে।
 

এই বিভাগের আরো খবর