Berger Paint

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

ব্রেকিং:
লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির মরদেহ মিজদাহ শহরে দাফন আজ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
সর্বশেষ:
ভার্চুয়াল পদ্ধতিতে বিচার চলবে ১৫ জুন পর্যন্ত আল-আকসা মসজিদের খতিবকে গ্রেফতার করলো ইসরাইল লকডাউন শিথিলে পরিস্থিতি আরো খারাপ হবে, অভিমত বিশেষজ্ঞদের চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনা শনাক্ত দুই মাস পর খুলে দেওয়া হলো আল-আকসা মসজিদ

মালয়েশিয়ায় বাংলাদেশী ও রোহিঙ্গা সহ ১১৩ অভিবাসী আটক

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬ মে ২০২০  

পঠিত: ৫৬৩
মালয়েশিয়ায় বাংলাদেশী ও রোহিঙ্গা সহ ১১৩ অভিবাসী আটক। ছবি- প্রতিদিনের চিত্র

মালয়েশিয়ায় বাংলাদেশী ও রোহিঙ্গা সহ ১১৩ অভিবাসী আটক। ছবি- প্রতিদিনের চিত্র

 

মালয়েশিয়ায় চলমান লকডাউনেও বাংলাদেশী, মায়ানমারের রোহিঙ্গা সহ বিভিন্ন দেশের নাগরিকসহ ১১৩ জন অবৈধ অভিবাসী কে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। গতকাল ১৫ ই মে রাজধানী কুয়ালালামপুরে প্রবাসী অধ্যুষিত সেলায়াং বারু এলাকায় অভিবাসন বিরোধী অভিযান চালিয়ে এদের গ্রফতার করা হয়েছে। বিকালে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।        

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানায়, এদের কে সেলাঙ্গর সেলায়াং পাইকারি মার্কেটে বৈধ ডকুমেন্টস ছাড়া কাজ করার অপরাধে তাদের গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে নারী,শিশু ও পুরুষ রয়েছে।

আটককৃতরা হলেন, বাংলাদেশের ৬ জন, মায়ানমারে রোহিঙ্গা ২২ জন, ইন্দোনেশিয়ার ৬৩ জন, ভারতের ১৯ জন, পাকিস্তানের ২ জন এবং নেপালের ১ জন। এদের মধ্যে ৬৬ জন পুরুষ, ৩৬ জন নারী ও ১১ জন শিশু রয়েছে।

অভিবাসন বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়,  সেলায়াং এলাকাটিতে মায়ানমারের রোহিঙ্গা জাতিগোষ্টি বেশি বসবাস করে যাদের কে জাতিসংঘ কর্তৃক ইউএনসিএইচআর(শরনার্থী)কার্ডধারী হিসাবে আছে যাদের কোন কাজ করার অনুমতি নেই মালয়েশিয়া তে। আটক ১১৩ জন কোন বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিটের তথ্য প্রমান দেখাতে পারেনি। তাদের সবাই কে দেশটির অভিবাসন আইন ১৯৫৯, ১৯৬৩ এবং পাসপোর্ট আইন ১৯৬৬ ধারা লংগন করার অপরাধে আদালতে বিচারের পর কালো তালিকাভুক্ত করে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।
 

এই বিভাগের আরো খবর