Berger Paint

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

ব্রেকিং:
লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির মরদেহ মিজদাহ শহরে দাফন আজ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
সর্বশেষ:
ভার্চুয়াল পদ্ধতিতে বিচার চলবে ১৫ জুন পর্যন্ত আল-আকসা মসজিদের খতিবকে গ্রেফতার করলো ইসরাইল লকডাউন শিথিলে পরিস্থিতি আরো খারাপ হবে, অভিমত বিশেষজ্ঞদের চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনা শনাক্ত দুই মাস পর খুলে দেওয়া হলো আল-আকসা মসজিদ

মালয়েশিয়ায় বাংলাদেশী সহ ২০০ অভিবাসী আটক

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২০ মে ২০২০  

পঠিত: ৯৭৯
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

মালয়েশিয়ায় যৌথ বাহিনীর সাড়াঁশি অভিযানে বাংলাদেশী সহ বিভিন্ন দেশের প্রায় ২০০ জন অবৈধ অভিবাসী কে প্রাথমিক ভাবে আটক করা হয়েছে।
আজ (২০ মে) বুধবার সকাল ৯ টায় কুয়ালালামপুরের জালান ওথমান মার্কেট এলাকায় লকডাউন দিয়ে চারদিকে ঘেরাও করে তাদের আটক করা হয়েছে। আজ স্থানীয় সময়   দুপুরে অভিবাসন বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।       

দেশটির ইমিগ্রেশন বিভাগের নের্তৃত্ব পরিচালিত অভিযানে অংশ্রগ্রহন করেন, সেনাবাহিনী, পুলিশ, স্বাস্থ্য মন্ত্রনালয়, সিটি কাউন্সিল,  পাবলিক প্রতিরক্ষা বাহিনী, স্বেচ্ছাসেবক বাহিনী সহ বিভিন্ন সংস্থা। সংবাদ বিজ্ঞপ্তি জানানো হয়, আটককৃতদের কাছে মালয়েশিয়া অবস্থান করার কোন বৈধ ভিসা ও কোন সঠিক ডকুমেন্টস নেই এবং তারা বাংলাদেশ, ভারত,  পাকিস্তান ও ইন্দোনেশিয়ার নাগিরক। তবে এই ২০০ জনের মধ্যে ঠিক কতজন বাংলাদেশী অভিবাসী রয়েছে তা প্রকাশ করা হয়নি।    তাদের প্রথমে চুড়ান্ত নথিপত্র যাচাই করে দেশটির অভিবাসন আইন ১৯৫৯ / ৬৩ এর পাসপোর্ট আইন এবং ১৯৬৬ এর আইন অনুযায়ী অভিযোগ গঠন করে আদালতে বিচারের মুখোমুখি করা হবে।    

মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের প্রধান খায়রুল দাজামি বলেন, আটককৃতদের কাছে মালয়েশিয়া অবস্থান করার কোন প্রমানাদি না থাকায় আদালতে বিচারের রায়ের পর কারাদন্ডেের মেয়াদ শেষ হলে তাদের সবাই কে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে। খায়রুল দাজামি আরো বলেন, তাদের প্রত্যেক কে পূনরায় মালয়েশিয়ায় প্রবেশে ৫ বছরের জন্য নিষেধাজ্ঞা সহ কালো তালিকা ভুক্ত করা হবে।  

এই বিভাগের আরো খবর