Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

মালয়েশিয়া আবারও লকডাউন ঘোষণা

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

পঠিত: ৬৯
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 


মালয়েশিয়ায় করোনা ভাইরাসের ২য় বার আক্রমণের কারনে অব্যাহত সংক্রমন আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। আর সে কারনে নতুন করে আবার শর্ত সাপেক্ষ লকডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া সরকার। এই আরএমসিও এর নতুন করে আওতাভুক্ত হচ্ছেন রাজধানীর কুয়ালামাপুর,  পুত্রাজায়া,  কে এল,  সাবাহ রাজ্য। এতদিন শুধু  দেশটির সাবাহ, পোর্ট ক্লাং ও কেদাহ রাজ্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এমসিও লকডাউন করা হয়েছিল।  আগামী ১৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২ সপ্তাহের জন্য এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

 

দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে আজ এই লকডাউনের ঘোষণা দিয়েছেন।

 

তিনি বলেন, সেলেঙ্গর সহ আশেপাশে অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনক কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর এই লকডাউন ঘোষণা করা হয়েছে।  এই লকডাউন এর কারণে সকল মালয়েশিয়ার সমস্ত ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা এবং সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করা হলো। তবে কলকারখানা স্বাভাবিকভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। সাধারণ শ্রমিকরা বিশেষ দরকারে তাদের মালিকের কাছ থেকে অনুমতি পত্র নিয়ে যে কোন জেলায় যাওয়ার অনুমতি আছে। 

 

রেস্টুরেন্ট অন্যন্যা ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে বিস্তারিত কিছুই বলা হয়নি। ১ সপ্তাহ আগে দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক বলেছিলেন পুরো মালয়েশিয়া লকডাউন করার পরিকল্পনা নেই।

 

 

এই বিভাগের আরো খবর