ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮

ব্রেকিং:
সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
অবশেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র তদন্ত করছে ‘দুদক’ ২য় ডোজের টিকা প্রয়োগ শুরু, পাবে ৮০ লাখ মানুষ মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন সৌরভ গাঙ্গুলি চাকরি হারালেন বার্সা কোচ কোম্যান রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে কঠোর ব্যবস্থা: বিআরটিএ সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল।

মালয়েশিয়া আবারও লকডাউন ঘোষণা

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 


মালয়েশিয়ায় করোনা ভাইরাসের ২য় বার আক্রমণের কারনে অব্যাহত সংক্রমন আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। আর সে কারনে নতুন করে আবার শর্ত সাপেক্ষ লকডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া সরকার। এই আরএমসিও এর নতুন করে আওতাভুক্ত হচ্ছেন রাজধানীর কুয়ালামাপুর,  পুত্রাজায়া,  কে এল,  সাবাহ রাজ্য। এতদিন শুধু  দেশটির সাবাহ, পোর্ট ক্লাং ও কেদাহ রাজ্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এমসিও লকডাউন করা হয়েছিল।  আগামী ১৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২ সপ্তাহের জন্য এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

 

দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে আজ এই লকডাউনের ঘোষণা দিয়েছেন।

 

তিনি বলেন, সেলেঙ্গর সহ আশেপাশে অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনক কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর এই লকডাউন ঘোষণা করা হয়েছে।  এই লকডাউন এর কারণে সকল মালয়েশিয়ার সমস্ত ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা এবং সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করা হলো। তবে কলকারখানা স্বাভাবিকভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। সাধারণ শ্রমিকরা বিশেষ দরকারে তাদের মালিকের কাছ থেকে অনুমতি পত্র নিয়ে যে কোন জেলায় যাওয়ার অনুমতি আছে। 

 

রেস্টুরেন্ট অন্যন্যা ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে বিস্তারিত কিছুই বলা হয়নি। ১ সপ্তাহ আগে দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক বলেছিলেন পুরো মালয়েশিয়া লকডাউন করার পরিকল্পনা নেই।

 

 

এই বিভাগের আরো খবর