ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

মিরপুরে পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

রাজধানীর মিরপুর চিড়িয়াখানা সড়কের পাশ থেকে একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে। বুধবার ( ৬ অক্টোবর) সকালে শেলটি উদ্ধার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দল। সড়কের পাশে একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার সময় মর্টার শেলটি পাওয়া যায় বলে জানায় র‍্যাব।

 

র‍্যাব সূত্র বলছে, চিড়িয়াখানা সড়কের ৮ নম্বর কমিউনিটি সেন্টারের পাশে একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার কাজ চলছিল। একপর্যায়ে মাটির দুই থেকে আড়াই ফুট গভীরে শ্রমিকেরা মর্টার শেলটি দেখতে পান।

 

পরে বাড়ির মালিক বিষয়টি র‍্যাবকে জানান। খবর পেয়ে র‍্যাবের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা ঘটনাস্থলে যান। তাঁরা মর্টার শেলটি উদ্ধার করেন।

 

র‍্যাবের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দলের মেজর মশিউর রহমান বলেন, এটি অনেক আগের একটি মর্টার শেল। এলাকা ঘিরে রাখা হয়েছে। মাটির নিচে আরও মর্টার শেল আছে কি না, তা মেটাল ডিটেক্টর দিয়ে দেখা হচ্ছে।

 

মেজর মশিউর রহমান জানান, উদ্ধার করা মর্টার শেলটি আজ দুপুরের দিকে নিরাপদ স্থানে নিয়ে নিষ্ক্রিয় করা হবে।

এই বিভাগের আরো খবর