Berger Paint

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

মিরপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর আ. লীগের হামলা

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

রাজধানীর মিরপুরের ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুল ফৌজ মাঠের বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়ার বাধার মুখে পড়েছেন দলটির নেতাকর্মীরা। তারা বলেন, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের লাঠিপেটা করেছেন এবং ধাওয়া দিয়েছেন।

 

ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, পূর্বঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার এই সমাবেশ হওয়ার কথা। সে অনুযায়ী বিপুল সংখ্যক নেতাকর্মীসহ তারা সমাবেশ স্থলে যাচ্ছিলেন।

 

আগে থেকে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্রসহ হামলা চালায়।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, এখন মিরপুরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে।

 

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয়পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহন ভাড়াবৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে সারাদেশের পর ঢাকার ১৬টি স্পটে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এখন পর্যন্ত ৪টি স্পটে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়া সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করেছে।

 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ঢাকা মহানগর উত্তর পল্লবী জোনের মিরপুর ৬নং সেকশন  আজকের জনসভা স্থলে ব্যাপক টিয়ারগ্যাস নিক্ষেপ ছাত্রলীগ, যুবলীগের হামলা চালিয়েছে। এই পরিস্থিতিতে ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক ঢাকা পুলিশ কমিশনার অফিসের উদ্দেশ্য মিরপুর থেকে রওনা করেছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার পর প্রথমে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে বিএনপি নেতাকর্মীরাও একত্রিত হয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া দেয়। উভয় মধ্যে সংঘর্ষ বেধে গেলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। এখন পরিস্থিতি থমথমে।

 

 

এই বিভাগের আরো খবর