Berger Paint

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭

ব্রেকিং:
নির্মাতা দেবাশীষ বিশ্বাস কারাগারে আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত কুষ্টিয়া কুষ্টিয়ায় বিষাক্ত মদপানে প্রাণ গেল ৩ যুবকের বদলির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় :প্রধানমন্ত্রী ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট হ্যাকড
সর্বশেষ:
তুর্কি-ইসরাইলি পতাকায় আগুন আর্মেনীয়দের হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার ইরফান সেলিম ও তার সহযোগীর বিরুদ্ধে আরও ৪ মামলা

মিরপুরে শিক্ষকদের ওপর পুলিশের লাঠিচার্জ, জলকামান নিক্ষেপ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

পঠিত: ৯০
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের দাবির পাঁচ দিনের মাথায় আজ আন্দোলনকারীদের ওপর পুলিশের জলকামান নিক্ষেপ ও লাঠিপেটা। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে রাস্তা অবরোধ করে অবস্থান আন্দোলনকারীরা অবস্থান নিলে ঘটনাটি ঘটে।

 

সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের দাবিতে আন্দোলনকারীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কাছাকাছি এলেই আন্দোলনকারীদের ওপর জলকামান নিক্ষেপ করে পুলিশ। সেই মূহুর্তে লাঠিপেটা করতেও দেখা যায়।

 

২০১৮ সালে একটি বিশেষ প্যানেলের মাধ্যমে প্রাথমিক সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন এসব আন্দোলনকারী। আন্দোলনের পাঁচ দিনের মাথায় পুলিশের আক্রমণে ছত্রভঙ্গ হয়ে যান তাঁরা।


আন্দোলনকারীদের একজন বলেন, আমাদের অধিদপ্তরের সামনে যারা ঘুমন্ত অবস্থায় ছিল, তাদের ওপর অতর্কিতে হামলা করে উঠিয়ে দিয়েছে পুলিশ।

আরেকজন আন্দোলনকারী আশা প্রকাশ করে বলেন, প্যানেলের মাধ্যমে নিয়োগ দিয়ে আমাদের বেকারমুক্ত করবে সরকার।

 

ভিডিও ফুটেজে আন্দোলনকারীদের ওপরে পুলিশের লাঠিপেটা করার দৃশ্য দেখা গেলেও মিরপুর মডেল থানার ওসি মুস্তাজিজুর রহমান  বলেন, আন্দোলনকারীদের উপর কোনো লাঠিচার্জের ঘটনা ঘটেনি। তবে আন্দোলনকারীরা রাস্তা অবরোধ করে রাখায় তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর