Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

মির্জাপুরে শুক্রবার থেকে শুরু হচ্ছে ২১তম তাফসীরুল কোরআন মাহফিল

শামীম মিয়া, মির্জাপুর (টাঙ্গাইল)

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।


টাঙ্গাইলের মির্জাপুর ইসলামী যুব কল্যাণ পরিষদ ও দারুল উলুম মাদরাসার ব্যবস্থাপনায় প্রতি বছরের মতো এবারও (১৮ নভেম্বর) থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী ২১তম ঐতিহাসিক তাফসীরুল কোরআন মাহফিল। শুক্র,শনিবার ও রবিবার (১৮,১৯,২০ নভেম্বর) এই তিন দিন মাহফিল অনুষ্ঠিত হবে। প্রতিদিন বাদ আছর হইতে মির্জাপুর এস.কে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে।

 

১৮ নভেম্বর শুক্রবার মাহফিলের প্রথম রাতে টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতীব আলহাজ্ব হাফেজ মাওলানা শামসুজ্জামান এর সভাপতিত্বে তাফসীর পেশ করবেন দেশ বরেণ্য মোটিভেশানাল ইসলামিক আলোচক,রংপুরের ত্ব-হা যিন নুরাঈন এরাবিক একাডেমির পরিচালক আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান,বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ হযরত মাওলানা মনোয়ার হোসাইন মমিন,মির্জাপুর কেন্দ্রীয় শাহী জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন,ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও টাঙ্গাইল-৭(মির্জাপুর)আসনের এমপি খান আহমেদ শুভ।

 

দ্বিতীয় রাতে মির্জাপুর ইসলামী যুব কল্যাণ পরিষদের সভাপতি ও মির্জাপুর থানা জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা ফরিদ হোসাইনের সভাপতিত্বে তাফসীর পেশ করবেন সারা বাংলাদেশে আলোড়ন সৃষ্টিকারী বক্তা ও আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত মোফাচ্ছিরে কোরআন হাফেজ মাওলানা সাইদুল ইসলাম আসাদ,ঢাকা মুকিম বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতী রাফি বিন মনির,বানিয়ারা বাবুল উলুম সিনিয়র মাদরাসার প্রভাষক হযরত মাওলানা মুফতী কাজী আবু তাহের।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক,সাবেক এমপি মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকী।

 

তৃতীয় অর্থাৎ মাহফিলের শেষ রাতে জামিয়া আরাবিয়া মাহমুদিয়া মদিনাতুল উলুম মাদরাসার মুহতামিম মুফতী সামছুল হকের সভাপতিত্বে তাফসীর পেশ করবেন,দারুল উলুম রাহমানিয়া মাদরাসার প্রিন্সিপাল ও বাইতুল মামুর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা হাসান জামিল,রাজশাহীর কাশফুল কোরআন ফাউন্ডেশন পরিচালক হাফেজ ক্বারী মাওলানা মুশতাক আহমেদ,ডোকলাহাটি আল হেরা জামে মসজিদের খতিব হযরত মাওলানা সৈয়দ সোলাইমান কবির।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত,

 

ইসলামী যুব কল্যাণ পরিষদের সভাপতি হাফেজ মাওলানা ফরিদ হোসাইন ও সাধারণ সম্পাদক মাওলানা সাজেদুল ইসলাম শামীম জানান,মাহফিলে উক্ত মাদরাসার ছাত্রদের পাগড়ী (দিস্তার বন্দি) দেয়া হবে এবং মহিলাদের বসার জন্যও সু-ব্যবস্থা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর