Berger Paint

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬

ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১ জনে দাঁড়িয়েছে।
Corona Virus Hotline
সর্বশেষ:
এ বছর বাংলা নববর্ষের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ রোধে চলমান ছুটি সীমিত আকারে বাড়ানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লকডাউন মুক্ত ঘোষণা করেছে কৌচ-বড়ইচড়া গ্রাম চীনের বিরুদ্ধে মামলা করেছে আমেরিকা লকডাউনের মেয়াদ বাড়ালো ইতালি করোনায় মৃত ৩৭ হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে আক্রান্ত দেড় লাখের বেশি, মৃত্যু ৩৮০ জনের আজ ৬৪ জেলা কর্মকর্তাদের নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী

মির্জাপুর মেয়র সুমনের নামে গোল চত্বরের নাম রাখার দাবি

শামীম মিয়া, মির্জাপুর, টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ৪৮৪
ছবি-প্রতিদিনের চিত্র

ছবি-প্রতিদিনের চিত্র

টাঙ্গাইলের মির্জাপুর পৌর সভার সদ্য প্রয়াত মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাহাদৎ হোসেন সুমনের নামে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ডের গোল চত্বরের নাম মেয়র সুমন চত্বর করার দাবি জানিয়েছেন জনসাধারণ সহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। গত কয়েক দিন ধরে এই দাবি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করতে দেখা গেছে অনকেই।

জানাগেছে,গত ৯ অক্টোবর মির্জাপুর শহর অংশ (এন-৪০৩) জাতীয় মহাসড়ক ও ফুটপাতসহ প্রশস্থকরণ ও দেওলী ব্রিজ এপ্রোচ ইন্টার সেকশন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। সেই লক্ষে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ডের চার রাস্তার মাঝখানে গোল চত্বর নির্মাণের কাজ চলছে। তবে এখন পর্যন্ত এটির কোনো নামকরণ করা হয়নি।

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য মো.শফিকুল ইসলাম শফিক জানান,  মির্জাপুর বাসীর প্রাণের দাবি ও আমিও জোড় দাবি জানাচ্ছি যে, প্রয়াত মেয়র সুমনের নামে গোল চত্বরের নাম করণ করা হোক।যাহাতে মির্জাপুর বাসী সারা জীবন তাহাদের প্রিয় মেয়রের নামটি স্মরণে রাখতে পারেন।    

ফেসবুকে মেয়র সুমন চত্বর করার দাবিকারী মির্জাপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.ওয়াকিল আহমেদ জানান, প্রয়াত সাহাদৎ হোসেন সুমন মামার নামে “মেয়র সুমন চত্বর” করার জোর দাবি জানাচ্ছি এবং সেই সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে স্মারক লিপি প্রদান করা হবে বলেও জানান।

উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জানান, এটি একটি ভালো উদ্যোগ মরহুম মেয়র সুমন ভাইয়ের নামে পুরাতন বাসস্ট্যান্ডের গোল চত্বর করার দাবি জানায়। পরবর্তী প্রজন্মরা যেন জানতে পারে মেয়র সুমন কে ছিলেন।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক সাংবাদিকদের জানান, প্রয়াত সুমন মেয়রের নামে এটি করা সম্ভব হবে। যদি তারা স্মারক লিপি প্রদান করে তাহলে জেলা প্রশাসকের কাছে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হবে।

উল্লেখ,গত ১১ ফেব্রুয়ারি রাজধানীর পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মির্জাপুর পৌর সভার মেয়র সাহাদৎ হোসেন সুমন মারা যান।

এই বিভাগের আরো খবর