ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

মুশফিক-এনামুলকে নিয়ে লড়াইয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

জিম্বাবুয়ে সফরের আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ছুটি নিয়েছিলেন মুশফিকুর রহিম। ছুটি কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে বাংলাদেশ একাদশে ফিরেছেন তিনি। এ ছাড়াও নাজমুল হোসেন শান্তর পরিবর্তে একাদশে এসেছেন এনামুল হক বিজয়।


অন্যদিকে জিম্বাবুয়ে একাদশে অভিষেক হয়েছে ভিক্টর নিয়াউচির। এই সিরিজে নেই দুই অভিজ্ঞ ক্রিকেটার ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস। জিম্বাবুয়েকে ওয়ানডেতে নেতৃত্ব দিচ্ছেন রেজিস চাকাভা।

 

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ শুক্রবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। হারারের স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ।

 

এই সফরে টি-টোয়েন্টি সিরিজটা মোটেই ভালো কাটেনি বাংলাদেশের। তরুণদের বাজিয়ে দেখতে টি-টোয়েন্টি সিরিজে কয়েক জনকে পরখ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু কেউই আস্থার দাম দিতে পারেননি। ফলাফল ২-১ ব্যবধানে সিরিজ হার।

 

তবে টি-টোয়েন্টিতে ভরাডুবি হলেও ওয়ানডেতে জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ। পারফরম্যান্সের পাশাপাশি র‌্যাঙ্কিংয়েও দুই দলের ফারাক যোজন যোজন।  আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এখন সাতে, জিম্বাবুয়ে আছে পনেরোয়। তাই টি-টোয়েন্টির হতাশা ভুলে এই ফরম্যাট নিয়ে আশা করতেই পারে বাংলাদেশ।

 

এ ছাড়া দুই দলের মুখোমুখি লড়াইয়ের শেষ কয়েক বছরের ইতিহাসও এগিয়ে বাংলাদেশ। ২০১৩ সালের পর থেকে জিম্বাবুয়ের কাছে কোনো ওয়ানডে ম্যাচেই হারেনি বাংলাদেশ। সবশেষ ১৯ ম্যাচেই জিতেছে বাংলাদেশ। তাই টি-টোয়েন্টির ব্যর্থতা পেছনে ফেলে ওয়ানডে সিরিজে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।

 

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম , মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

 

জিম্বাবুয়ে একাদশ

রায়ান বার্ল, রেজিস চাকাভা (অধিনায়ক, উইকেটকিপার), লুক জঙ্গুয়ে, তাকুদজোয়ানাশে কাইতানো, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টারিসাই মুসাকান্দা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগাভারা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।

এই বিভাগের আরো খবর