ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

মেক্সিকোতে ৩৭ বাংলাদেশিসহ ৬০০ অভিবাসী উদ্ধার

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২১  

উদ্ধার হওয়া অভিবাসীরা

উদ্ধার হওয়া অভিবাসীরা

মেক্সিকোতে ৩৭ বাংলাদেশিসহ ছয়শ জনের বেশি অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। দেশটির দক্ষিণ-প‚র্বাঞ্চলীয় রাজ্য ভেরাক্রুজ থেকে তাদের উদ্ধার করা হয়। দুটি ট্রাকে গাদাগাদি করে তারা কোথাও যাওয়ার চেষ্টা করছিলেন বলে দেশটির ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট জানিয়েছে।

স্থানীয় সময় গতকাল শনিবার রাতে মেক্সিকোর সরকারি প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১২টি দেশের বিপুল এই অভিবাসীর মধ্যে ১৪৫ জন নারী এবং ৪৫৫ জন পুরুষ রয়েছে। এদের মধ্যে রয়েছেন ৩৭ জন বাংলাদেশি। এছাড়া বাকিরা গুয়াতেমালা, হন্ডুরাস, ডমিনিকান রিপাবলিক, নিকারাগুয়া, এল সলভাদর, ইকুয়েডর, ভেনিজুয়েলা, কিউবা, ঘানা, ভারত ও ক্যামেরুনের নাগরিক রয়েছেন।

মেক্সিকোর হিউম্যান রাইটস কমিশনের ভেরাক্রুজ রাজ্যের স্থানীয় প্রধান টোনাটিউহ হার্নান্দেজ জানান, বিপুল এই অভিবাসীরা দুটি ট্রাকে গাদাগাদি করে ভ্রমণ করছিলেন। তবে তারা কোথায় যাওয়ার চেষ্টা করছিলেন তা অনুমাণ করা যায়। তবে তারা কোথায় যাচ্ছিলেন, তা তাৎক্ষনিকভাবে জানাতে পারেননি এই মানবাধিকারকর্মী।

যুক্তরাষ্ট্রের টেনেসিভিত্তিক হিস্পানিক পত্রিকা লা প্যারেনসা ল্যাটিনা জানিয়েছে, ছয়শ জনের অভিবাসীদের দলটিতে শিশু, অপ্রাপ্তবয়স্ক, অন্তঃসত্ত¡া নারী এবং অসুস্থ ব্যক্তিও আছে।
ও/এফ

 

এই বিভাগের আরো খবর