Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

মেসি-রোনালদো মানবতা সেবায়

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

পঠিত: ৩৫৬
ছবি- সংগৃহীত। মেসি ও রোনালদো

ছবি- সংগৃহীত। মেসি ও রোনালদো

 

লিওনেল মেসির খেলার মাঠ ছাড়াও তাঁর জনপ্রিয়তা সবখানেই। বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের মধ্যে সবার উপরে তিনি। তারপর রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এলেন নিজ দেশে সময়ের সেরা দুই মহাতারকা।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দান করেছেন ১ কোটি ইউরো। ইএসপিএন জানিয়েছে, নিজের জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওর একটি ও স্পেনের বার্সেলোনার একটি হাসপাতালে এ অর্থ দান করেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী এই তারকা। বার্সেলোনার ‘হসপিটাল ক্লিনিক’ এক টুইট বার্তায় ফুটবল জগতের অন্যতম সেরা খেলোয়াড়ের সাহায্য পাওয়ার কথা।

পর্তুগিজ সুপারস্টার ক্রিাস্টয়ানো রোনালদো সাহায্যের হাত বাড়িয়েছেন করোনা ভাইরাস মোকাবিলায় নিজ দেশের মানুষদের জন্য। জুভেন্টাসের এই ফরোয়ার্ড ও তার এজেন্ট হোর্হে  মেন্দেস পর্তুগালে দুটি হাসপাতালের জন্য অর্থায়ন করছেন। নর্থ লিসবন ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে (সিএইচইউএলএন) দুটি ইনটেনসিভ কেয়ার উইং ও পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থের জোগান দেবেন তারা।

সিএইচইউএলএন ইএসপিএনকে নিশ্চিত করেছে, নতুন দুটি ইনটেনসিভ কেয়ার উইং হবে রোনালদো ও তার এজেন্টের নামে। সেখানে ১০টি করে বেড ও অন্য সব ব্যবস্থা থাকবে। আগে তাদের বেড সংখ্যা ছিল ৩১, এখন সেটি বেড়ে হবে ৫১। অন্যদিকে, পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার শুরু হবে ১৫ বেড নিয়ে। রোনালদোর তিন জুভেন্টাস সতীর্থ পাওলো দিবালা, ব্লেইস মাতুইদি ও দানিয়েলে রুগানি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোনালদো তার জন্মস্থান মাদেইরাতে কোয়ারেন্টিনে রয়েছেন।

গার্দিওলা- মরিনহো শীর্ষ কোচরাও নেমেছেন নিজ দেশের জনসেবায়। তাঁরা সাহায্যের হাত বাড়িয়েছেন সরকার এবং বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষকে। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা জন্মস্থান স্পেনের কাতালুনিয়া অঞ্চলের মানুষদের জন্য মেডিকেল সরঞ্জামাদি কিনতে ১ কোটি ইউরো দান করেছেন বার্সেলোনার সাবেক এই কোচ। মেডিকেল কলেজ অব বার্সেলোনা এক বিবৃতিতে গার্দিওলার অর্থদানের খবর নিশ্চিত করেছে। টটেনহ্যাম কোচ হোসে মরিনহো ‘এজ ইউকে’ ও ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ নামে দুটি স্বেচ্ছাসেবী সংগঠন এলাকার প্রবীণ বাসিন্দাদের সহায়তা দিয়েছেন। সংগঠন দুটির হয়ে খাবার পার্সেল ও অন্যান্য প্রয়োজনীয় রসদ প্রস্তুতের কাজে সহায়তা করেন ইন্টার ও পোর্তোর হয়ে চ্যাম্পিয়ন্স লীগ জেতা ও মাদ্রিদের কোচ মরিনহো।

এই বিভাগের আরো খবর