ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

ব্রেকিং:
বাসায় হবে খালেদা জিয়ার চিকিৎসা দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী
সর্বশেষ:
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে তা ফেরতের নির্দেশ, কমিটি বাতিলের হুঁশিয়ারি মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় আসছেন করোনা রোগীরা করোনায় ২৫ প্রশাসন কর্মকর্তার মৃত্যু

মেয়ের জন্মদিন অনাথ শিশুদের সাথে পালন করলেন এক দম্পত্তি

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

অনাথ আশ্রমের শিশুদের সাথে কেক কাটা সহ তাদের উপহারও দেন ওই দম্পত্তি। খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডাঃ নয়ন ময় ত্রিপুরা ও দীঘিনালার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুস্মিতা ত্রিপুরার একমাত্র মেয়ে বৃন্দা ত্রিপুরা। বুধবার (২৪ফেব্রুয়ারি ২০২১খ্রিঃ) তার ৩য় জন্মদিন ছিল।

 

এদিন তারা চম্পাঘাট শিশুসদন, বিবেকানন্দ স্টুডেন্টস হোম, শ্রীমা সারদা দেবী ছাত্রী নিবাস ও বিয়ারৗং অনাথ আশ্রমের অনাথ ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে দীঘিনালা উপজেলার এলাকার বৗয়ারৗং অনাথ আশ্রমে গিয়ে মেয়ের জন্মদিন পালন করেন।

 

জন্মদিনের কেক, মিষ্টি, ফল, সঙ্গীত, আবৃত্তি, উন্নতমানের মধ্যাহ্ন ভোজ, তিনটি আশ্রমের জন্য নিয়মিত অনুদান প্রদান, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করার প্রতিশ্রুতি দেন  এ দম্পত্তি।

 

এমন উদ্যোগ শিক্ষার্থীদের কোমল হৃদয়কে যেমন আন্দোলিত করবে, ঠিক তেমনিভাবে পথ দেখাবে নয়ন ত্রিপুরার মতো ভাল মানুষ হয়ে অসহায় সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়াতে।

 

প্রতিবছর তারা বাড়িতে টাকা খরচ করে ধুমধাম করে মেয়ের জন্মদিন পালন না করে ওই টাকা দিয়ে অনাথ আশ্রমের শিশুদের সাথে অনুষ্ঠান করে ওই সমস্ত শিশুদের সাহায্যের চিন্তাভাবনা করেন বৃন্দার মা (সুস্মিতা ত্রিপুরা) ও বাবা ডাঃ নয়ন ময় ত্রিপুরা।

 

সে অনুযায়ী এদিন তারা আশ্রমে গিয়ে মেয়ে জন্মদিন পালন করেন। সমাজের মানুষের কাছে ওই সমস্ত শিশুদের সাহায্য করার আবেদন জানান ওই দম্পত্তি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক পুরষ্কারপ্রাপ্ত চন্দ্র কিশোর ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের খাগড়াছড়ি সদর শাখার সাধারণ সম্পাদক মিহির কান্তি ত্রিপুরা,  নয় মাইল সীমানা পাড়ার হোসনে আরা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ও নাট্যশিল্পী ধীনা ত্রিপুরা, শিক্ষা উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা, বিবেকানন্দ স্টুডেন্টস্ হোমের লিটন ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য হেলিন ত্রিপুরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আশ্রমের শিক্ষার্থীরা এবং অভিভাবকবৃন্দ।

এই বিভাগের আরো খবর