ঢাকা, সোমবার   ০১ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭

ব্রেকিং:
পুলিশি হামলা’র প্রতিবাদে আজ সারাদেশে ছাত্রদলের সমাবেশ
সর্বশেষ:
করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ আজ থেকে ২ মাস ইলিশ অভয়াশ্রমে মাছ ধরা নিষিদ্ধ

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী আ্যলেক্সের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী আ্যলেক্স আজার, ছবি- সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী আ্যলেক্স আজার, ছবি- সংগৃহীত।

 

ক্যাপিটল হিলে সন্ত্রাসী হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী আ্যলেক্স আজার পদত্যাগ করেছেন। আগামী ২০শে জানুয়ারি নতুন প্রেসিডেন্ট বাইডেনের শপথ গ্রহণের প্রথম দিন থেকেই এই পদত্যাগ কার্যকর হবে।

 

ক্যাপিটল হিলে সন্ত্রাসী হামলা এবং এ ঘটনায় প্রেসিডেন্ট ট্রাম্পের দেরীতে নিন্দা জানানোর সমালোচনা করে তার পদ থেকে সরে দাঁড়ান। তিনিসহ ট্রাম্পের ক্যাবিনেট থেকে ৪ জন মন্ত্রী পদত্যাগ করলেন।

 

মি. আজার বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের এই নিন্দা জানানোর বিলম্বের কারণে তার প্রশাসনের গত চার বছরের সকল অর্জন হুমকির মুখে পড়েছে। তিনি মনে করেন এই ঘটনার সাথে সাথে নিন্দা জানানো উচিত ছিল প্রেসিডেন্টের।

 

আ্যলেক্স আজার বলেন, প্যানডামিক শুরুর পর থেকে অতি দ্রুততম সময়ে একটি কার্যকর ভ্যাকসিন নিয়ে আসার জন্য তার প্রশাসন প্রাণপন কাজ করেছে এবং সফল হয়েছে। ভ্যাকসিন নিয়ে ট্রাম্প প্রশাসন বাইডেনের টিমের সাথে সহযোগিতা করেনি।

 

চলতি সপ্তাহে বাইডেন টিমকে কোভিড ভ্যাকসিন সংক্রান্ত ডেটা সরবরাহ করা হচ্ছে। ৩০ মিলিয়নের বেশি ভ্যাকসিন ডোজের মধ্যে ট্রাম্প প্রশাসন প্রায় ১১ মিলিয়ন ডোজ সরবরাহ করতে পেরেছে দেশব্যাপী।

 

আরো পড়ুন: ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ, আহত ৫

 

করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ৩৩ লাখ ৮ হাজার ৭১২ জন করোনায় আক্রান্ত এবং ৩ লাখ ৮৮ হাজার ৫২৯ জন মৃত্যুবরণ করেছেন।

 

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর