ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

ব্রেকিং:
বাসায় হবে খালেদা জিয়ার চিকিৎসা দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী
সর্বশেষ:
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে তা ফেরতের নির্দেশ, কমিটি বাতিলের হুঁশিয়ারি মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় আসছেন করোনা রোগীরা করোনায় ২৫ প্রশাসন কর্মকর্তার মৃত্যু

যুক্তরাষ্ট্রে অস্ত্র আইন কঠোর করা হবে- জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ছবি- সংগৃহীত।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ছবি- সংগৃহীত।

 

যুক্তরাষ্ট্রের কলোরাডোর বোল্ডার শহরের সুপার শপে হামলাকারীর পরিচয় প্রকাশ করা হয়েছে। ২১ বছর বয়সী আহমেদ আল আলিসা দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রেই বসবাস করতেন বলে জানিয়েছে পুলিশ। এদিকে দেশজুড়ে একের পর এক বন্দুক হামলার জেরে অস্ত্র আইন কঠোর করার আভাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

 

মঙ্গলবার কলোরাডোর বোল্ডার শহরের সুপার শপে হামলায় নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাধারণ মানুষ। অবিলম্বে অস্ত্র আইনে সংস্থারের মাধ্যমে অনাকাঙ্ক্ষিত হামলা বন্ধেও মার্কিন প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

 

ঘটনাস্থল থেকে আহত অবস্থায় আটক করা সন্দেহভাজন হামলাকারীকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর কারাগারে পাঠানো হয়েছে। একই সঙ্গে তার পরিচয় প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। ২১ বছর বয়সী ওই যুবক তার জীবনের পুরোটাই যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

 

বোল্ডার পুলিশ প্রধান ম্যারিস হেরোল্ড বলেন, সন্দেহভাজন হামলাকারীর নাম আহমেদ আলিছা। তার বয়স ২১। দশটি হত্যাকাণ্ডের অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। শিগগিরই তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।

 

কয়েক দিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে দুটি ভয়াবহ বন্দুক হামলার পর অস্ত্র আইন কঠোর করার কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একই সঙ্গে হামলায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

 

আরো পড়ুন: দেড়শ’ শিশুসহ ৪০০ রোহিঙ্গা নিখোঁজ!

 

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের কলোরাডোর বোল্ডার শহরের একটি সুপার শপে বন্দুকধারীর অতর্কিত হামলায় পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত হন। পরে নিরাপত্তা বাহিনীর কয়েক ঘণ্টার চেষ্টায় আহত অবস্থায় হামলাকারীকে আটক করা হয়। সূত্র বিসিসি।

এই বিভাগের আরো খবর