ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৫ ১৪২৬

ব্রেকিং:
৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত কাল থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের কর্মবিরতি
সর্বশেষ:
শেষ টেস্ট খেলতে কলকাতার পথে টাইগাররা, মূল চ্যালেঞ্জ বোলারদের মনে করেন পেসার আল-আমিন হোসেন পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে : নাসিম পদ্মা সেতুতে বসেছে ১৬তম স্প্যান আজ কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে বিটিআরসির কলসেন্টারে ৭ হাজার ৯০৮ অভিযোগ প্রধানমন্ত্রী আজ রাতে দেশে ফিরছেন তিনটি বিলে সম্মতি প্রদান করেছেন রাষ্ট্রপতি

যেভাবে তৈরি করবেন চিকেন-ভেজিটেবল রোল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত:  

পঠিত: ১৯

চিকেন-ভেজিটেবল রোল স্বাস্থ্যের জন্য ভাল ও সুস্বাদু। পরিবারের সুস্বাস্থ্য এবং স্বাদ দু’টোই যখন আপনার হাতে, তাহলে বাইরে থেকে তেলে ভাজা খাবার কেন কিনবেন? ঘরেই মাঝে মাঝে নিজেই তৈরি করে নিন মুখরোচক খাবার। যেমন চিকেন-ভেজিটেবল রোল খুব সহজেই আপনি তৈরি করতে পারবেন। রেসিপি তৈরি সম্পর্কে জেনে নিন: 

পুর তৈরিঃ মুরগির কিমা- ১ কাপ, পেঁয়াজ কুচি- ১কাপ, দারুচিনি- ২ পিস, আলু, বরবটি, গাজর কিউব করে কাটা আধা কাপ করে, কাঁচামরিচ কুচি -১ চা চামচ, তেল -৩ টেবিল চামচ, পেঁয়াজ বাটা- ১ কাপ, রসুন বাটা- ১ টেবিল চামচ, আদা বাটা- ১ টেবিল চামচ, এলাচ- ২টি,  চিনি ও  লবণ স্বাদমত।

প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি কিছুটা নরম হলে তাতে পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা দিয়ে কষিয়ে নিন। কষানো হলে লবণ, চিনি ও মাংসের কিমা দিয়ে নেড়ে সব একসঙ্গে দিয়ে ঢেকে দিন। সিদ্ধ হয়ে এলে ঢাকনা খুলে দিন। পানি শুকিয়ে ভাজা ভাজা হলে নামিয়ে ঠাণ্ডা করে নিন।

রোল র‌্যাপারঃ ময়দা ২কাপ, ডিম ১টি, বেকিং পাউডার ১ চা চামচ, কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ, লবণ আধা চা চামচ, চিনি ২ চা চামচ, পানি পরিমাণমত। 

ডিম ভাল করে ফেটে নিয়ে সব উপকরণ দিয়ে মেখে নিন ব্যাটার খুব পাতলা বা ঘন হবে না। এবার ননস্টিক ফ্রাই প্যান গরম করে সামান্য তেল মেখে নিন। বড় ১ চামচ করে ব্যাটার দিয়ে প্যান ঘুরিয়ে ঘুরিয়ে পাটিশাপটার রুটির মতো করে নিন। সব রুটি সেঁকে তুলে নিন। 

এবার রোল তৈরিঃ ২টি ডিম আর সামান্য লবণ ফেটে নিন, এক কাপ ময়দা ও বিস্কুটের গুঁড়ায় অল্প লবণ ও গোল মরিচের গুঁড়া মিশিয়ে নিন। আগেই তৈরি করে রাখা রুটিগুলোর ভেতরে পুর ভরে প্রথমে ডিমে এরপর ময়দা ও বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে ডুবু তেলে ভেজে নিন।

পছন্দমত সাইজে কেটে সস ও সালাদ দিয়ে পরিবশেন করুন দারুণ মজার চিকেন-ভেজিটেবল রোল। 

এই বিভাগের আরো খবর