ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৫ ১৪২৬

ব্রেকিং:
৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত কাল থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের কর্মবিরতি
সর্বশেষ:
শেষ টেস্ট খেলতে কলকাতার পথে টাইগাররা, মূল চ্যালেঞ্জ বোলারদের মনে করেন পেসার আল-আমিন হোসেন পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে : নাসিম পদ্মা সেতুতে বসেছে ১৬তম স্প্যান আজ কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে বিটিআরসির কলসেন্টারে ৭ হাজার ৯০৮ অভিযোগ প্রধানমন্ত্রী আজ রাতে দেশে ফিরছেন তিনটি বিলে সম্মতি প্রদান করেছেন রাষ্ট্রপতি

যেভাবে তৈরি করবেন বাটার বিস্কুট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত:  

পঠিত: ২০

বিকেলে নাস্তার জন্য ঘরেই তৈরি করতে পারেন হালকা কোন খাবার। যাদের প্রতিদিন নাস্তা তৈরি করার মত সময় থাকে না। তারা বাটার বিস্কুটের নাস্তার শুকনো এই আইটেমটা ঘরে তৈরি করে রাখতে পারেন। যেভাবে বাটার বিস্কুট আপনি তৈরি করবেন।  

প্রয়োজনীয় উপকরণঃ

বাটার (মাখন) - ৭০ গ্রাম

আইসিং সুগার - ৩ টেবিল চামচ

ময়দা - ১০০ গ্রাম

ডিম - ১টি

গুঁড়া দুধ - ১ টেবিল চামচ

বেকিং পাউডার - ১/২ চা চামচ

ভ্যানিলা অ্যাসেন্স - ১/২ চা চামচ

কিসমিস অথবা জেলি - সাজানোর জন্য

তৈরি করার পদ্ধতিঃ

প্রথমে বাটার ও আইসিং সুগার ভাল করে বিট করে নিতে হবে। তারপর ডিম দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। এবার শুকনো উপকরণগুলো ও ভ্যানিলা অ্যাসেন্স মিশিয়ে নিতে হবে।

পাইপিং ব্যাগে মিশ্রণটি ঢেলে বেকিং ট্রেতে পছন্দমত ডিজাইন করে তার ওপর মাঝখানে কিসমিস বা জেলি দিয়ে সাজিয়ে দিন। প্রিহিটেড ওভেনে ১৮০ ডিগ্রি তাপমাত্রায় ১৫ থেকে ২০ মিনিট বেক করুন।

তৈরি হয়ে গেল দারুণ মজার বাটার বিস্কুট। ঠাণ্ডা করে বিস্কুটগুলো এয়ারটাইট বক্সে রেখে দিন। একসঙ্গে বেশ কিছু বিস্কুট তৈরি করে রাখুন। পুরো সপ্তাহ আর চায়ের সঙ্গে বিস্কুটের চিন্তা করতে হবে না।

এই বিভাগের আরো খবর