Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭

ব্রেকিং:
অবৈধদের নাগরিকত্ব দিতে আট বছর মেয়াদি প্রক্রিয়া আনছেন বাইডেন
সর্বশেষ:
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার আজ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী

যে কোনো দুর্যোগে পরীক্ষা ছাড়াই ফল প্রকাশ করতে পারবে শিক্ষা বোর্ড

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

আইন সংশোধন হচ্ছে শিক্ষা বোর্ডগুলোর। গতকাল মন্ত্রিসভার বৈঠকে ‘মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) অধ্যাদেশ, ১৯৬১’ এবং সংশোধিত ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮’ ও ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০’-এর খসড়া অনুমোদন দেওয়া হয়।

 

সংশোধিত আইন অনুযায়ী শিক্ষা বোর্ডগুলো পরীক্ষা বা মূল্যায়ন ছাড়াই যে কোনো দুর্যোগে ফল প্রকাশ করতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা এ অনুমোদন দেয়।

 

‘এইচএসসি ও সমমানের পরীক্ষা’র ফল প্রকাশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) আইন, ২০২১ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

 

জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষিত হবে। এইচএসসি-সমমানের মূল্যায়নের ক্ষেত্রে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল যে প্রাধান্য পাবে, সে কথাও সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

 

আরো পড়ুন: ট্রাম্প-সমর্থকদের সশস্ত্র বিক্ষোভের পরিকল্পনা, এফবিআইয়ের সতর্কবার্তা

 

১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ এপ্রিল থেকে। কিন্তু করোনা ভাইসের কারণে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার।

 

 

 

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর