ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

ব্রেকিং:
৪২তম বিসিএসে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি ভিকারুননিসা স্কুলের প্রিন্সিপালের ফোনালাপের ঘটনায় তদন্ত কমিটি গঠন টেকনাফে পাহাড় ধসে প্রাণ গেল ৫ ভাই-বোনের
সর্বশেষ:
বিশ্বে একদিনে সংক্রমণ বেড়েছে দেড় লাখ, মৃত্যু ছাড়াল ৯ হাজার জাতীয় বিশ্ববিদ্যালয়: এসএসসি–এইচএসসি ফলে স্নাতকে ভর্তি, আবেদন শুরু

রাঙ্গামাটিতে স্বর্গীয় শ্রীসুরেন্দ্র লাল ত্রিপুরা স্মরণে শিক্ষাবৃত্তি প্রদান

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

রাঙ্গামাটিতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ), রাঙ্গামাটি জেলা শাখার আয়োজনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন নির্বাহী প্রকৌশলী জীবন রোয়াজার আর্থিক সহযোগিতায় স্বর্গীয় শ্রী সুরেন্দ্র লাল ত্রিপুরার স্মৃতি স্মরণে আর্থিক অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

 

গত শুক্রবার (২২জানুয়ারী ২০২১খ্রিঃ) বিকাল ৪টায় রাঙ্গামাটি জেলা সদর গর্জনতলীস্থ ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশন এর কার্যালয়ের রোলেক্স স্মৃতি মিলনায়তনে ‘‘এসো মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ে তুলি’ এর প্রতিপাদ্যে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের রাঙ্গামাটি জেলা শাখার ১৪তম ও কলেজ শাখার ২য় দ্বি-বার্ষিক কাউন্সিল আয়োজিত অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র রাঙ্গামাটি জেলা শাখার সাবেক সভাপতি বিপুল ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বৃত্তি প্রদান করেন।

 

এসময় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি হৃদয় ত্রিপুরার সভাপতিত্বে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রাক্তন সিনিয়র পরিকল্পনা কর্মকর্তা ও রাঙ্গামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রীতি কান্তি ত্রিপুরা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা ও রাঙ্গামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা অরুনেন্দু ত্রিপুরা, রাঙ্গামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা সাগরিকা রোয়াজা, রাঙ্গামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি সুরেশ ত্রিপুরা, রাঙ্গামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক ও ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র প্রতিষ্ঠাকালীন সদস্য বিদ্যু শংকর ত্রিপুরা, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক খোকনেশ্বর ত্রিপুরা (খুমুই), ৩৮তম বিসিএস ক্যাডার সুপারিশপ্রাপ্ত রয়া ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা প্রমুখ।

 

আলোচনা সভায় সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক বিকাশ ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র রাঙ্গামাটি কলেজ শাখার সাধারণ সম্পাদক সীমা ত্রিপুরা।

 

আরো পড়ুন: আজ দেশে আসছে আরও ৫০ লাখ ডোজ ভ্যাকসিন

 

বক্তারা বলেন, সুরেন্দ্র লাল ত্রিপুরা জাতির ভাষা, সংস্কৃতি ও সমাজ উন্নয়নের জন্য অনেক অবদান রেখেছেন। তিনি শুধু ত্রিপুরাদের জন্য কাজ করেনি। বিভিন্ন জাতিগোষ্ঠীর জন্যও কাজ করে গেছেন বলে জানান তারা। এসময় স্বর্গীয় সুরেন্দ্র লাল ত্রিপুরার স্মরণে নিরবতা পালনও করা হয়। সভা শেষে ১৫০০টাকা করে ১১জন আর্থিক অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের এ শিক্ষাবৃত্তি তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা।

এই বিভাগের আরো খবর