Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

রাঙ্গামাটিতে ২৩৪ প্রবাসী তথ্য গোপন করে বিভিন্ন স্থানে আত্মগোপন

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

পঠিত: ২৩৪
ছবি-প্রতিদিনের চিত্র

ছবি-প্রতিদিনের চিত্র

রাঙ্গামাটির জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে  করোনা ভাইরাস প্রতিরোধে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৫টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন বিপাশ খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায় ও অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহসহ জনপ্রতিনিধিরা।

সভায় ডিসি মামুনুর রশিদ বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় আমরা প্রস্তুত। এ নিয়ে কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেদিকে নজর রাখতে হবে। সবাইকে সচেতন হতে হবে। সভায় রাঙ্গামাটিতে পর্যটক আপাতত না আসার জন্য আহ্বান জানান তিনি।

ইমিগ্রেশনের তথ্যমতে, গত ১ থেকে ১৮ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে রাঙ্গামাটিতে ২৪৩ জন এলেও মাত্র নয়জনকে হোম কোয়ারেন্টাইনে রাখতে পেরেছে জেলা স্বাস্থ্য বিভাগ। বাকি ২৩৪ জন তথ্য গোপন করে অবস্থান করছে বিভিন্ন স্থানে। তাদের অবস্থান শনাক্ত করতে জেলায় কর্মরত সবগুলো গোয়েন্দা সংস্থা একযোগে কার্যক্রম শুরু করেছে বলে জানিয়েছেন রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফিউল্লাহ।

তিনি বলেন, রাঙ্গামাটিতে এসে ২৩৪ প্রবাসী আত্মগোপনে রয়েছেন। তাদের খুঁজছি আমরা। তাদের খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে।

রাঙ্গামাটির ডিসি মামুনুর রশিদ বলেন, এ মাসে রাঙ্গামাটি এসেছেন ২৪৩ জনের একটি তালিকা আমাদের হাতে এসেছে। তালিকাটি আমরা যাচাই-বাছাই করছি। এরা সবাই রাঙ্গামাটি এসেছেন কি-না, এলেও কোথায় আছেন সেই তথ্য সংগ্রহ করছি। ইতোমধ্যে তালিকা সব উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। এদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে মাঠে নামবেন ভ্রাম্যমাণ আদালত।

রাঙ্গামাটির সিভিল সার্জন বিপাশ খীসা বলেন, এটি অত্যন্ত দুঃখজনক। দেশের স্বার্থ বিবেচনায় না নিয়ে এসব প্রবাসী আত্মগোপনে আছেন। ফলে এরা নিজেরাই যেমন ঝুঁকিতে রয়েছেন তেমনি তার পরিবার ও সংস্পর্শে আসা ব্যক্তিরাও ঝুঁকিতে পড়েছেন। আত্মগোপনে থাকা প্রবাসী ভাইদের প্রতি অনুরোধ, আপনারা তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করুন।

এই বিভাগের আরো খবর