Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭

ব্রেকিং:
অবৈধদের নাগরিকত্ব দিতে আট বছর মেয়াদি প্রক্রিয়া আনছেন বাইডেন
সর্বশেষ:
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার আজ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী

রাজধানীতে ৭৫ কোটি টাকার সাপের বিষ জব্দ, আটক ৬

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে ৭৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন মো. মাসুদ রানা, মো. ছফির উদ্দিন শানু, মো. তমজিদুল ইসলাম মনির, মো. আলমগীর হোসেন, ফিরোজা বেগম ও আসমা বেগম ।

 

গতকাল বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-২-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর দক্ষিণখান থানাধীন ৫০ নম্বর ওয়ার্ড গুলবার মুন্সি স্মরণী রোড এলাকায় কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্যে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব ঘটনাস্থলে উপস্থিত হলে উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে চোরাচালান চক্রের সদস্যরা।

 

গ্রেপ্তার ব্যক্তিদের সাপের বিষ সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে প্রথমে তাঁরা বিষয়টি অস্বীকার করেন। পরে তাঁদের সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে কাচের জারে রক্ষিত অবস্থায় আট কেজি ৯৬০ গ্রাম সাপের বিষ পাওয়া যায়, যার আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। এছাড়াও তাঁদের সঙ্গে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি ও সাপের বিষের ম্যানুয়াল বই উদ্ধার করা হয়।

 

আরো পড়ুন: টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ সহকারি কমিশনারের সম্মাননা পেলেন জুবায়ের হোসেন

 

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, একটি নির্দিষ্ট গোষ্ঠীর কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা থাকায় অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করে আসছেন তাঁরা। ওই ব্যক্তিরা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য।

এই বিভাগের আরো খবর