ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৫ ১৪২৬

ব্রেকিং:
৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত কাল থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের কর্মবিরতি
সর্বশেষ:
দেশের পথে প্রধানমন্ত্রী শেষ টেস্ট খেলতে কলকাতার পথে টাইগাররা, মূল চ্যালেঞ্জ বোলারদের মনে করেন পেসার আল-আমিন হোসেন পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে : নাসিম পদ্মা সেতুতে বসেছে ১৬তম স্প্যান

রাজবাড়ীতে ৪ মণ ইলিশসহ ৫১ জেলে আটক

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

পঠিত: ৫৩৯

পদ্মায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে শনিবার রাজবাড়ী সদর, গোয়ালন্দ ও দৌলতদিয়ার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৫১ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেককে ১২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে চার মণ ইলিশ ও দুই লাখ মিটার জাল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে।আর ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

শুক্রবার গভীর রাত থেকে শনিবার সকাল পর্যন্ত তাদের আটক করা হয়। পরে সকালে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সাজা দেওয়া হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ শিকারের দায়ে ৫১ জেলেকে আটক করা হয়েছে। পরে দণ্ডবিধির ১৮৭ ধারা মতে প্রত্যেককে ১২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দকৃত মাছ এতিমখানায় বিতরণ এবং জাল পুড়িয়ে নষ্ট করা হয়েছে। এ অভিযান চলমান থাকবে।

এই বিভাগের আরো খবর