Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১২ ১৪২৭

ব্রেকিং:
ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক ম্যারাডোনার হার্ট অ্যাটাকে মৃত্যু
সর্বশেষ:
এবার কারাবাখের কালবাজার নিয়ন্ত্রণ নিল আজারবাইজান করোনায় আক্রান্ত বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন

রাবি সাংবাদিক বাপ্পির মুক্তি`র দাবিতে জাককানইবিসাস`র বিবৃতি

মো: ফাহাদ বিন সাঈদ, জাককানইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

পঠিত: ৫৪৬
ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৭ ধারায় দায়েরকৃত মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রায়হান বাপ্পিকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তার  নিঃশর্ত মুক্তি দাবি করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস)।

 

রবিবার (১৫ই নভেম্বর) জাককানইবিসাস সভাপতি বদরুল আলম বিপুল  ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রনি এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

 

বিবৃতিতে তারা জানান, সত্য সংবাদ প্রকাশের কারণে ক্যাম্পাস সাংবাদিককে গ্রেফতার ও কারাগারে পাঠানোর কারণে আমরা মর্মাহত। এটি দেশের ক্যাম্পাস সাংবাদিকদের জন্য হুমকি স্বরুপ। দেশের ইতিহাসে প্রথম কোন ক্যাম্পাস সাংবাদিককে সত্য তুলে ধরার কারণে গ্রেফতার করা হল। এর মাধ্যমে সাংবাদিকতার ইতিহাসে কালো অধ্যায় রচিত হয়েছে। জাককানইবিসাস এর পক্ষ থেকে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

তারা আরও বলেন, ক্যাম্পাসে সাংবাদিকতা করতে গিয়ে যদি সাংবাদিকরা হামলা ও মামলার শিকার হয় তবে মুক্ত সাংবাদিকতার পথ রুদ্ধ হয়ে যাবে। তাই মুক্ত সাংবাদিকতার পথকে আরও সুগম করতে দ্রুত সময়ের মধ্যে মানিক রায়হান বাপ্পির নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

 

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর সন্ধ্যায় চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের নিজ বাসা থেকে সাংবাদিক মানিক রায়হান বাপ্পিকে গ্রেফতার করা হয়। পরে ১৪ নভেম্বর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

 

এই বিভাগের আরো খবর