ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

রামগড়ের দুই ইউপিতে চেয়ারম্যান ও মেম্বার পদে ১শত প্রার্থীর মনোনয়ন দাখিল

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি)

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

সন্ন দশম ইউনিয়ন পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে খাগড়াছড়ির রামগড় উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ,  বিদ্রোহী ও সতন্ত্রসহ ১৩জন, মহিলা মেম্বার পদে ২২ জন, পুরুষ মেম্বার পদে ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মনোনয়ন দাখিলের শেষদিন বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন।

 

১নং রামগড় সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, মহিলা মেম্বার পদে ৯ জন ও পুরুষ মেম্বার পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।  এর মধ্যে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: শাহ আলম, আওয়ামী লীগের বিদ্রোহী আবুল হাশেম খান ও খায়েজ আহাম্মদ,  স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান,  করিমুল হক মজুমদার, মো: ইউনুছ, কাজী আবু আহাম্মদ আইয়ুব, দেলোয়ার হোসেন ও সুজাই চৌধুরী।

 

২নং পাতাছড়া  ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার পদে ১৩ ও সাধারণ মেম্বার পদে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী নুরুল আলম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিন্দ্র ত্রিপুরা ও বরুন বিকাশ রোয়াজা, স্বতন্ত্র প্রার্থী  অংসালা মারমা।  

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১নং রামগড় ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৫শত ১৫জন এর মধ্যে পুরুষ ৫ হাজার ৪শত ২৪ এবং মহিলা ৫ হাজার ৯১ জন ভোটার রয়েছে। অপরদিকে ২নং পাতাছড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১শত ৭০ জন এরমধ্যে পুরুষ ৫ হাজার ৮৫ জন মহিলা ৫ হাজার ৮৫জন। দুই ইউপিতে ১৮টি ভোট কেন্দ্রে ৫৮টি ভোটকক্ষে ভোট গ্রহন করা হবে।

 

তফসিল অনুযায়ী, এই ধাপের নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মনোনয়পত্র দাখিল করতে হবে আগামী ২৫ নভেম্বরের মধ্যে। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৯ নভেম্বর। এরপর ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাছাইয়ে বৈধ প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থিতা প্রত্যাহারের  শেষ  সময় ৬ ডিসেম্বর প্রতিদ্বন্দ্বী  প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২৬ ডিসেম্বর ভোট গ্রহন করা হবে।

এই বিভাগের আরো খবর