Berger Paint

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
১৯ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার সময় ট্রলারডুবি, ৩০ রোহিঙ্গা উদ্ধার অপশক্তি সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ওবায়দুল কাদেরের ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া সীমান্তে মিয়ানমারের ফের গোলাগুলিতে স্থানীয়রা আতঙ্কিত

রামগড়ে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

রামগড়ে "নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন" প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০২০ পালিত হয়েছে। সোমবার (৬ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র'র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আজিজুর রহমান আঞ্জুম, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা,  পাতাছড়া ইউপি সচিব মিজানুর রহমান, সাংবাদিক করিম শাহ, উপজেলা তথ্য আপা শাপলা আক্তার, ইউপি সদস্য করনো সহ প্রমুখ।

 

এসময় বক্তারা জন্ম নিবন্ধনের প্রয়োজনীয়তার গুরুত্ব তুলে ধরে বলেন, জন্ম নিবন্ধন  শিশু বয়স্ক সকল নাগরিকের সাংবিধানিক অধিকার। তাই নিবন্ধন তৈরীতে যাচাই-বাচাই সংশ্লিষ্টদের দায়িত্ব যাতে সেবাগ্রহীতা কোনধরনের হয়রানির স্বীকার না হন। এসময় শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে তার জন্মনিবন্ধন নিশ্চিত করতে অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান ।

এই বিভাগের আরো খবর