ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

রামগড়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে সমম্বয় সভা

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি)

প্রকাশিত: ৮ মে ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

রামগড়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে সমন্বয়  সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার(৮ মে) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ নির্বাচন কমিশন এর সহযোগিতায় ও  উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির সঞ্চালনায় সমম্বয় সভায় উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মোঃ সাইদুর রহমান, পৌর মেয়র রফিকুল আলম, ওসি(তদন্ত) রাজীব চন্দ্র কর, ১ ও ২ নং ইউপি চেয়ারম্যান শাহ্ আলম মজুমদার- মোঃ কাজী আলমগীর, সদ্য বিদায়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশীষ দাশ, উপজেলা শিক্ষা অফিসার ইলিয়াছ।  এতে আরো উপস্থিত ছিলেন, রামগড় পৌর সভার কাউন্সিলর, ১ ও ২নং ইউপির জনপ্রতিনিধি সহ সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা প্রমূখ।

 

বক্তাগন বলেন,স্মার্ট জাতীয় পরিচয় পত্র কার্ডটি নাগরিকরা পেলে, তিন স্তরের ২৫টি নিরাপত্তা বৈশিষ্ট্যের এই স্মার্ট কার্ড পরিচিতির গুরুত্বপূর্ণ পরিচয় বহন করবে৷ অর্থাৎ নাগরিকরা নানা ধরনের কাজে এই স্মার্ট কার্ড ব্যবহার করতে পারবেন৷ যেমন- ড্রাইভিং লাইসেন্স, টিআইএন, পাসপোর্ট, চাকরির বিভিন্ন আবেদন, স্থাবর সম্পত্তি কেনাবেচা, বিয়ে রেজিস্ট্রেশন, ব্যাংকে অ্যাকাউন্ট খোলা ও ব্যাংক ঋণ, শেয়ার-বিও অ্যাকাউন্ট, সরকারি বিভিন্ন ভাতা উত্তোলন, সরকারি কর্মচারীদের বেতন ও অবসরপ্রাপ্তদের পেনশন উত্তোলন, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, বিমানবন্দরে ‍আগমন ও বহির্গমন, বিমা স্কিম, গ্যাস-বিদ্যুৎ সংযোগ, বিভিন্ন ধরনের ই-টিকিটিং, মোবাইল সংযোগ, হেল্থকার্ড, ই-ক্যাশসহ আরো অনেক গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় কাজে প্রয়োগ করা যাবে৷ মোট কথা, নাগরিকদের শনাক্তকরণের লক্ষে এই স্মার্ট কার্ডটি বিশেষ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন।

 

উল্লেখ্য- রামগড় উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্রটি এপ্রিল মাসের ১১ থেকে ১৪ তারিখ ২নং পাতাছড়া ইউপিতে, ১৬ থেকে ১৯ তারিখ ১নং সদর ইউপিতে, ২১ থেকে ২৯ তারিখে রামগড় পৌরসভায় সর্বমোট- ৩৫ হাজার ছয়শত ৮৬টি স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এই বিভাগের আরো খবর