Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   আশ্বিন ২০ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ভারতে বিয়ের অনুষ্ঠানের বাস খাদে পড়ে ২৫ মৃত্যু আগামী মাসে জাপান যাবেন প্রধানমন্ত্রী শুভ জন্মদিন মাশরাফি জেলেনস্কির সাথে মোদির ফোনালাপ, পরমাণু হুমকি নিয়ে উদ্বেগ ১৫০ আসনে ইভিএম ব্যবহার নিয়েও অনিশ্চয়তায় সিইসি দুই লাখ নতুন সেনা যোগ দিল রুশ বাহিনীতে আবারও করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী

রোহিঙ্গার কারণে দেশের ক্ষতি হচ্ছে বললেন- প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

ক্লাইমেট ভালনারেবল ফোরামের ভিডিও কনফারেন্সের সংগৃহীত ছবি

ক্লাইমেট ভালনারেবল ফোরামের ভিডিও কনফারেন্সের সংগৃহীত ছবি

 

রোহিঙ্গাদের জায়গা দিয়ে দেশের সামাজিক ও পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ অক্টোবর (বুধবার) সন্ধ্যায় ক্লাইমেট ভালনারেবল ফোরামের একটি ভিডিও কনফারেন্সে আলোচনার সময় তিনি এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, জলবায়ুর ক্ষতি সঠিক সময়ে ঠেকাতে না পারলে পৃথিবীর বহু মানুষ উদ্বাস্তু হবে, যার ভার পৃথিবীর সইতে অসম্ভব হবে। তাই জলবায়ুর ক্ষতি কমাতে উন্নয়নশীল দেশগুলোর এখন থেকে প্রতিবছর নূন্যতম ১০০ বিলিয়ন ডলার বরাদ্দের আহ্বান জানিয়েছেন তিনি।

 

আরো পড়ুন:

বিদেশী শিক্ষার্থীরা মালয়েশিয়ায় ৮ অক্টোবরের মধ্যে যেতে পারবেন

 

ক্লাইমেট ভালনারেবল ফোরামের একটি ভিডিও কনফারেন্সে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস, গ্লোবাল সেন্টার অন অ্যাডাপটেশন (জিসিএ) এর চেয়ারপারসন সাবেক জপাপনের প্রধানমন্ত্রী বান কি মুন, কপ-২৬-এর আয়োজক ও সহ-আয়োজক- যুক্তরাজ্য, ইতালি ও নেদারল্যান্ডস, সিভিএফ দেশগুলোর রাষ্ট্র ও সরকারপ্রধান এবং সিভিএফ থিমেটিক অ্যাম্বাসেডররা।

 

এই বিভাগের আরো খবর