ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

ব্রেকিং:
মিয়ানমার থেকে এলো ৮ হাজার টন পেঁয়াজ সরাসরি কৃষকের হাতে ভর্তুকির টাকা পৌঁছানোর ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ফুটবল মাঠে গোলাগুলি, আহত ৪ বৈশ্বিক আইনের শাসনে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়? বিজ্ঞাপন প্রতিনিধি নিয়োগ ‌`লো-কার্বন`-ই হবে আগামীতে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

রোয়াংছড়িতে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ কর্মশালা

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

বান্দরবানের রোয়াংছড়িতে তথ্য অধিকার আইন ২০০৯ ও আরটিআই অনলাইন ট্রাকিং সিস্টেম বিষয়ে প্রশিক্ষণ কর্মসূচী আলোকে জন অবহিতকরণ সভার উপজেলা সভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

 

২৩ মার্চ ২০২১ আয়োজিত জনঅবহিতকরণ সভাতে সহকারি প্রোগ্রামার সূরভ চক্রবতী  সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবদুল্ল্যাহ আল জাবেদ। প্রধান অতিথি উপস্থিত ছিলেন তথ্য কমিশন পরিচালক (প্রশাসন) জে.আর শাহরিয়ার। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা।

 

কর্মশালায় বক্তব্যে বলেন, দেশের জনগণের কল্যানের সরকার তথ্য অধিকার আইন প্রনয়ন করেছে। উন্নয়নশীল দেশের সরকারের নানান কাজের স্বচ্ছতা, জবাবদিহিতা, সুশাসন, টেকসই উন্নয়ন এক মাত্র চাবিকাঠি হচ্ছে তথ্যের প্রবাহ জনগণ ও প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা তথ্য অধিকার আইনের আওতায় সুসৃঙ্খলাভাবে ব্যবহার করতে সকলের প্রতি আহবান জানান বাংলাদেশ তথ্য কমিশনে পরিচালক (প্রশাসন) জে আর শাহরিয়া। তিনি প্রশিক্ষণ কর্মশালায় জানিয়েছেন তথ্য অধিকার আইন, ২০০৯ এর ২(চ) উপ-ধারায় তথ্যের যে কোন কতৃপক্ষের দাপ্তরিক কর্মকান্ড সংক্রান্ত বই, নকশা, মানচিত্র, চুক্তি, তথ্য-উপাত্ত, লগ বহি, আদেশ, বিজ্ঞপ্তি, দলিল, নমুনা, পত্র, প্রতিবেদন, হিসাব বিবরণী, প্রকল্প প্রস্তাব, আলোকচিত্র, অডিও, অংকিতচিত্র, ফিল্ম, ইলেকট্রনিক প্রক্রিয়ায় প্রস্তুতকৃত যে কোন ইনস্ট্রুমেন্ট, যান্ত্রিকভাবে পাঠযোগ্য দলিলাদি এবং ভোত গঠন দিতে বাধ্য। তবে শর্ত অনুযায়ী দাপ্তরিক নোট সিট বা নোট সিটের প্রতিলিপি বাদে তথ্য প্রেরণ করা যাবে।

 

এ সময়ের উপস্থিত ছিলেন ৩০টি সরকারী দপ্তরের কর্মকর্তা, রোয়াংছড়ি কলেজের প্রিন্সিপল জেরী, ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, ইউপি সচিব বৃন্দ, হাই স্কুলের শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক বৃন্দ ও ইউডিসি উদ্যোক্তার বৃন্দসহ প্রমুখ।  

 

এই বিভাগের আরো খবর