ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১০ ১৪২৮

ব্রেকিং:
আজ থেকে বিমানবন্দরে করোনা টেস্ট রোহিঙ্গাদের ফেরানোর পরিবেশ তৈরি করতে হবে মিয়ানমারকে দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
জাতিসংঘের সামনে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ নিষিদ্ধ ৮ খেলোয়াড় নিয়ে দল ঘোষণা ব্রাজিলের মমেক ও রামেকে আরও ১১ জনের মৃত্যু বিশ্বে করোনায় আক্রান্ত ২৩ কোটি ছাড়াল

রোয়াংছড়িতে পল্লী উন্নয়নের ২৫ লক্ষ প্রণোদনা ঋণ বিতরণ

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি, বান্দরবান

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

বান্দরবানে রোয়াংছড়িতে মাননীয় প্রধানমন্ত্রীর কোভিড-১৯ আথির্ক প্রণোদনা ঋণ প্যাকেজের আওতায় রোয়াংছড়ি উপজেলায় বিআরডিবিভূক্ত ও বিআরডিবি বহিভূর্ক্ত মোট ২৫ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে ২৫ লক্ষ টাকা পশুপালন, ফলজ বাগান, ক্ষুদ্র ব্যবসা কর্মকান্ডে ব্যবহারের জন্য প্রণোদনা ঋণ বিতরন করা হয়েছে। 

 

বুধবার (১৮ আগষ্ট ২০২১) সকাল ১১টায় আর্থিক প্রণোদনা ঋণ বিতরণ অনুষ্ঠানের উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আব্দুল্ল্যাহ আল জাবেদ সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা, গেস্ট অফ অনার ছিলেন বিআরডিবি,বান্দরবান পার্বত্য জেলার উপপরিচালক সুইক্রাচিং মারমা,  বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, নবযুক্ত এসিল্যান্ড ফকরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুন নেছা।

 

এ সময়ের বান্দরবান জেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস কান্তি বড়ুয়া সঞ্চালনায় স্বাগতম বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা পুলুমা মারমা।  উপপরিচালক সুইক্রাচিং মারমা বলেন উপজেলা পযার্য়ে এক লক্ষ টাকা করে ২৫ জন প্রান্তিক জনগোষ্ঠীকে কুটির, ক্ষুদ্র ও মাঝারি, এবং কৃষকদেরকে আর্থিক প্রণোদনা দুই বছর মেয়াদি ঋণ বিতরণ করা হয়েছে। একজন উদ্যোক্তা ৬ মাস পযর্ন্ত কিস্তির প্রদান করার সময় পাবেন। এর পরপর একমাস অন্তর ঋণ পরিশোধ প্রদান করতে হবে। আর পরে ১বছরের প্রত্যাক মাসে ছয় হাজার টাকা করে কিস্তি নিজের ব্যাংক একাউন্টে সর্ববমোট ১৮ কিস্তি প্রদান করতে হবে। ফলজ বাগান কৃষক আনন্দসেন তঞ্চঙ্গ্যা বলেন মহামারি করোনা কালীন সময়ের যথা সময়ের ঋণের কিস্তি প্রদান করা হবে। উপস্থিতি ছিলেন উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রকাশ চাকমাসহ সংশ্লিষ্ট কর্মচারী ও উপকারভোগী বৃন্দ।

এই বিভাগের আরো খবর