ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

রোয়াংছড়িতে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড অর্ন্তভূক্ত কৃষকদের বীজ ও চারা বিতরণ

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি

প্রকাশিত: ৫ মে ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।



বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক পরিচালিত রোয়াংছড়ি উপজেলায় চলমান দারিদ্র বিমোচনের লক্ষ্যে পুষ্টি সমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় বীজ ও চারা বিতরণ করেছেন সমিতির অর্ন্তভূক্ত প্রান্তির কৃষকের উচ্চমূল্যের শস্য ফসল আদা ও হলুদ বীজ বিতরণ করা হয়েছে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে।

 

৫ মে ২০২১ বুধবার সকালে সাড়ে দশটায় বীজ ও চারা বিতরণ অনুষ্ঠানের বান্দরবান জেলা পল্লী উন্নয়ন বোর্ডের উপপরিচালক সুইক্রাচিং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যার চহাইমং মারমা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবদুল্ল্যাহ আল জাবেদ, উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (ভার) পুলুমা মারমা। 

 

করোনা ২য় প্রকোপের প্রান্তি কৃষকের দারিদ্রের বিমোচনের জন্য এটি অর্থকারী উচ্চমূল্যের ফসল। বর্তমানে অনেক জুম্ম চাষীরা বীজ ক্রয় করার জন্য ক্ষমতা থাকেনা। এ কারণে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড সমিতির অর্ন্তভূক্ত সমিতির সদস্যরা উৎপাদননের জন্য বিনা খরচে বীজ পেয়ে থাকেন। 

 

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা(ভার) পুলুমা মারমা বলেন ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ অর্থবছরের বরাদ্দ প্রাপ্তির বিপরীতে সর্বমোট ৭০ জন সুফলভোগীর মধ্যে ৪০ জনকে হলুদ বীজ ও ৩০জনকে আদা বীজ বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড আওতায় ক্যাশ কর্মকর্তা প্রকাশ চাকমা, মাঠ সংগঠকবৃন্দ ও সমিতির উপকারভোগীর সদস্যবৃন্দসহ প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর