Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

লকডাউন মেনে চলুন, নয়তো গুলির নির্দেশ : তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

পঠিত: ৮৯
ছবি- সংগৃহীত, তেলেঙ্গানা মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও

ছবি- সংগৃহীত, তেলেঙ্গানা মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও


ভরাতের তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও হুঁশিয়ারি করে দিয়েছেন যেভাবে হোক লকডাউন সফল করতে হবে। রাজ্যের জনগণকে সতর্ক করে তিনি বলেন, এমন অবস্থা যাতে না হয় যে লকডাউন সফল করতে সেনা মোতায়েন করে ২৪ ঘণ্টার জরুরি অবস্থা ঘোষণা করতে হয়। আর এটি হলে দায়িত্বরত সেনাসদস্যরা নির্দেশানুযায়ী ‘দেখামাত্রই গুলি’ করবে।

গতকাল মঙ্গলবার ভারতজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর কয়েক ঘণ্টা পর গণমাধ্যমের কাছে এমন সতর্কবাণী দেন কে চন্দ্রশেখর। কার্যকর লকডাউনের জন্য রাজ্যের সব মন্ত্রী, বিধায়ক এবং হায়দরাবাদের স্থানীয় সরকারের কর্মীদের ‘রাস্তায় নেমে’ পুলিশকে সাহায্যের আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী।


তথ্যমতে, তেলেঙ্গানায় এখন পর্যন্ত ৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর ১৯ হাজার মানুষকে সন্দেহভাজন হিসেবে পর্যবেক্ষণে রাখা হয়েছে।  লকডাউনের সুযোগে কোন ভাবে কেউ বেশি দামে পণ্য বিক্রি করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চন্দ্রশেখর।

সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি অবস্থার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর বলেন, এ সময় কাউকেই ঘরের বাইরে চলাচল করতে দেওয়া হবে না। জরুরি প্রয়োজন হলে ১০০ নম্বরে ফোন করতে হবে, পুলিশ সাহায্যে এগিয়ে আসবে। আর সন্ধ্যা ৬টার মধ্যে সব দোকানপাট বন্ধ করতে হবে। এর এক মিনিট পর কোনো দোকান খোলা পাওয়া গেলে তাঁর লাইসেন্স বাতিল করা হবে।

তাছাড়া, তাঁর রাজ্যে হোম কোয়ারেন্টাইনে থাকা সবার পাসপোর্ট জব্দ করার নির্দেশ দিয়েছেন কে চন্দ্রশেখর। তিনি বলেছেন, কেউ কোয়ারেন্টাইন না মানলে তার পাসপোর্ট বাতিল করা হবে।

খবর এনডিটিভির

এই বিভাগের আরো খবর