Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক রোববার দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে হত্যা করোনা চিকিৎসায় সফল অ্যাভিগান, জাপানি প্রতিষ্ঠানের দাবি সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী অফিস ভাংচুর-গুলিবর্ষণ
সর্বশেষ:
করোনা রোধে স্বাস্থ্যবিধিই ভরসা, ভ্যাকসিন মিলছে না এ বছর প্রাথমিক স্কুল খোলার প্রস্তুতির নির্দেশ ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়

লাদাখ সীমান্তে এয়ার ডিফেন্স মিসাইল মোতায়েন করল চীন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ১৭০
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

প্রকৃত নিয়ন্ত্রণরেখায় স্থিতাবস্তা ফিরিয়ে আনতে সামরিক, কূটনৈতিক ও রাজনৈতিক স্তরে চীনের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে ভারত। আর এই উত্তেজনার মধ্যেই লাদাখ সীমান্তে সামরিক শক্তি বাড়িয়েই চলেছে বেইজিং।

 

জানা গেছে, চীনের পিপলস লিবারেশন আর্মিরা সীমান্তে নতুন করে বোমারু এবং এয়ার ডিফেন্স মিসাইল মোতায়েন করেছে।

 

ভারতের সঙ্গে চীনের চরম উত্তেজনা মুহুর্ত চলছে। এই উত্তেজনার মধ্যেই সীমান্তে সামরিক শক্তি বাড়াচ্ছে চীন। সেজন্য কয়েকদিন থেকে ভারতের প্ররোচনায় সীমান্তে নতুন করে আবার উত্তেজনা ছড়িয়েছে। এর ফলে দেশের বিভিন্ন স্থান থেকে সীমান্তে এয়ার ডিফেন্স মিসাইল, বোমারু, সাঁজোয়া গাড়ি, আর্টিলারি, পদাতিক বাহিনী ও স্পেশ্যাল ফোর্স মোতায়েন করা হচ্ছে।

 

গত মে মাস থেকেই পূর্ব লাদাখ সীমান্তে উত্তেজনার পারদ চড়ছে। প্যাংগং লেক, গলওয়ান, দেপসাং উপত্যকার মতো ভারতীয় ভূখণ্ডে ঘাঁটি গেরে বসেছে চীন। ১৫ জুন রাতে গলওয়ান উপত্যকায় বিনা প্ররোচনায় ভারতীয় সেনার উপর হামলা চালায় চীনা বাহিনী।

এই বিভাগের আরো খবর