Berger Paint

ঢাকা, রোববার   ০৭ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

ব্রেকিং:
দেশের ৫০ জেলা পুরোপুরি লকডাউন, ১৩ জেলা আংশিক
সর্বশেষ:
করোনায় বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত চট্টগ্রামে আরও ১৫৬ জনের করোনা শনাক্ত বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট রুবানা হক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি: বিজিএমইএ বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংসহ নয়জনের কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে।

শিক্ষার্থী‌দের স্কলার‌শীপ প্রদা‌নের অঙ্গীকার- ডা: নয়ন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৯  

পঠিত: ১২০৩

হামাচাং স্কুল প‌রিদর্শন, স্কু‌লের শিক্ষার্থী‌দের শিক্ষা উপকরণ বিতরণ, স্কুল বারান্দা নির্মা‌ণের জন্য প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদান ও বিদ্যাল‌য়ের সা‌র্বিক উন্নয়‌নে সর্বদা পা‌শে থাকার অঙ্গীকার ব্যক্ত করলেন ডা: নয়ন ময় ত্রিপুরা ও তার সহধর্মীনি দীঘিনালা উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা সুষ্মিতা ত্রিপুরা।

শনিবার (২৩নভেম্বর) বিকালে হামাচাং স্কুল প‌রিদর্শ‌নকালে আয়ো‌জিত সং‌ক্ষিপ্ত আলোচনা সভায় এসএমসি (SMC)’র সভাপ‌তি পূর্ণ ভূষণ ত্রিপুরার সভাপতিত্বে অতিথির বক্তব্যে ডা: নয়ন ময় ত্রিপুরা ও তার সহধর্মীনি সুষ্মিতা ত্রিপুরা এসব অঙ্গীকার ব্যক্ত করেন।

সং‌ক্ষিপ্ত সভায় বক্ত‌ব্যে দীঘিনালা উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা সু‌স্মিতা ত্রিপুরা শিক্ষার গুরুত্ব তু‌লে ধ‌রে স্কুলের শিক্ষার মা‌নোন্ন‌য়নে সর্বাত্মক সহ‌যো‌গিতার অঙ্গীকার ব্যক্ত ক‌রেন।

ডা: নয়ন ময় ত্রিপুরা তার বক্ত‌ব্যে স্বাস্থ্য স‌চেতনতা বৃ‌দ্ধি ও প্রাথ‌মিক শিক্ষার ভিত মজবুত করার ক্ষে‌ত্রে শিক্ষক ও অভিভাবক‌দের আরও বে‌শি জোর দেওয়ার আহবান জানান। তি‌নি প্র‌তি বছর স্কু‌লের মেধাবী শিক্ষার্থী‌দের স্কলার‌শিপ প্রদান ও দ্রুত স্কুল বারান্দা নির্মা‌ণের জন্য প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদা‌নের আশ্বাস দেন।

এসময় জয় প্রকাশ ত্রিপুরা বলেন, এ যে‌নো 'মেঘ না চাই‌তেই বৃ‌ষ্টি!' আমাদের হামাচাং স্কুলে গুণী মানু‌ষের আগম‌নে এবং অতি‌থি দম্প‌তির অনু‌প্রেরণামূলক ও উৎসাহব্যঞ্জক বক্ত‌ব্যে আমা‌দের শিক্ষার্থী, অভিভাবকসহ এসএম‌সির কর্মো‌দ্যম বহুগু‌ণে বে‌ড়ে যা‌বে নিঃস‌ন্দে‌হেই! বি‌শেষত শ্র‌দ্ধেয় ডাঃ নয়ন দার কথা না বল‌লেই নয় এখা‌নে, যখনই যে‌কোন প্র‌য়োজ‌নে উনার কা‌ছে গি‌য়ে‌ছি, কখনও "না" বলেন‌নি আজ পর্যন্ত। এবারও নাকি এসএম‌সি সভার সিদ্ধান্ত মোতা‌বেক কিছু‌দিন আগে হামাচাং স্কু‌লের বারান্দার প্র‌য়োজনীয়তার কথা জানা‌লে উনি সা‌থে সা‌থে সম্ম‌তি দি‌য়ে‌ছেন বারান্দা তৈ‌রির প্র‌য়োজনীয় সকল ব্যয় নির্বা‌হের। আর তারা নিজে স্কু‌লে গিয়ে স্কু‌লের মেধাবী শিক্ষার্থী‌দের প্র‌তিবছর নিয়‌মিতভা‌বে স্কলার‌শিপ প্রদা‌নের অঙ্গীকার ব্যক্ত করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

অন্যদিকে স্কু‌লের শিক্ষার্থী ও শিক্ষক‌দের যে‌কোন প্র‌য়োজ‌নে সব সময় প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদা‌নের আশ্বাস দি‌য়ে‌ছেন দী‌ঘিনালা উপ‌জেলার সহকারী শিক্ষা কর্মকর্তা সু‌স্মিতা ত্রিপুরা এদিকে হামাচাং স্কুল প‌রিদর্শন, স্কু‌লের শিক্ষার্থী‌দের শিক্ষা উপকরণ বিতরণ, বারান্দা নির্মা‌ণের জন্য প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদান ও বিদ্যাল‌য়ের সা‌র্বিক উন্নয়‌নে সর্বদা পা‌শে থাকার অঙ্গীকারের জন্য বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক গোরামনি ত্রিপুরা (বৈষ্ণব) ধন্যবাদসহ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সভায় এসময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি পূর্ণ ভূষন ত্রিপুরা সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা, ৫নং ভাই‌বোনছড়া ইউনিয়ন প‌রিষ‌দের সদস্য মাচাং শ্যামল কা‌ন্তি ত্রিপুরা, চেঙ্গী কাঁশবন হাসপাতা‌লের ব্যবস্থাপক মাচাং আশাপূর্ণ ত্রিপুরা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোরা মনি ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ খাগড়াছড়ি সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরা, বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দসহ শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয়সুশীল সমাজের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন

সংক্ষিপ্ত আলোচনা পরে সকল শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ (খাতা,কলম) প্রদান করা হয়।

এই বিভাগের আরো খবর