ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭

ব্রেকিং:
টিকা নেওয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব! জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রক্রিয়া শুরু করেছে জামুকা
সর্বশেষ:
ক্লাসে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা করোনায় ইবির অধ্যাপকের মৃত্যু ফেনীর কাশিমপুরে খাবারের ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

শিশু জিহাদকে বাঁচাতে এগিয়ে আসুন

সাফাত বিন ছানাউল্লাহ্

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

ফুটফুটে শিশু জিহাদ বিন দেলওয়ার। বয়স মাত্র ৮ বছর। জন্মের পর থেকে অন্য সব শিশুদের মত দুরন্তপনায় বেড়ে উঠছিল। বছর দুই আগের কথা হটাৎ পরিলক্ষিত হয় শরীর ফুলে যাচ্ছে। অস্বাভাবিক ফুলে যাওয়ায় মা-বাবা সহ আত্মীয় পরিজন চিন্তিত হয়ে পরেন, ভর্তি করানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। কয়েকদিন থাকার পর সুস্থ হয়ে বাড়ীতে আসার কিছুদিন পর আবার অসুস্থ হয়ে পরলে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়।

 

ডাক্তাররা জানান - কিডনি দুটো প্রায় কাজ করছেনা! ভারতে নিয়ে চিকিৎসা করা হলে জিহাদকে বাঁচানো সম্ভব।  এমন পরিস্থিতিতে গত ২০ শে সেপ্টেম্বর তৃতীয় দফায় হাসপাতালে ভর্তি করা হলে বর্তমানে অনেকটা আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে রয়েছে সে।

 

আরো পড়ুন: ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে: অর্থমন্ত্রী

 

শিশুটির বাবা মোঃ দেলওয়ার হোসেন একটি ব্যাংকে পিওনের চাকরি করেন। ভারতে চিকিৎসা করাতে হলে প্রায় ৮-১০ লাখ টাকার প্রয়োজন। এরই মধ্যে দরিদ্র পিতা সন্তানের চিকিৎসার পিছনে প্রায় ২ লক্ষ টাকা ব্যয় করে ফেলেছেন । এই টাকা যোগাড় করতে গিয়ে দ্বারে দ্বারে ঘুরতে হয়েছে তাঁকে। তাই তিনি সমাজের বিত্তশালীদের সহযোগিতা চেয়েছেন। সবার কাছে আকুল আবেদন - এগিয়ে আসুন একটি কোমলমতি সম্ভাবনাময় শিশুকে বাঁচাতে। আপনাদের আর্থিক সহযোগিতায় মা-বাবা তাদের বুকের ধনকে ফিরে পাবে। একটি শিশু ফিরে পাবে তাঁর সোনালী ভবিষ্যৎ।

এই বিভাগের আরো খবর