Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

ব্রেকিং:
বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা তিন লাখ ৬২ হাজার ছাড়িয়েছে লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে করোনায় আরও ১২৯৭ জনের মৃত্যু ১০ জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসায় ৪ জনের করোনা শনাক্ত ব্রাজিলে একদিনে ২৬ হাজার ৪১৭ জনের করোনা শনাক্ত

শিশু সুরক্ষায় গণমাধ্যমকে ইতিবাচক ভুমিকা পালনের আহবান

categorydesk

প্রকাশিত: ১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১ জানুয়ারি ২০১৯

পঠিত: ১৮৬

দেশের মোট জনসংখ্যার শতকরা ৪৫ ভাগ শিশুদের অধিকারের প্রতি গুরুত্ব আরোপ করে এক মতবিনিময় সভায় বক্তারা শিশু সুরক্ষার লক্ষ্যে গণমাধ্যমে নিয়মিত শিশু বিষয়ক ইতিবাচক ও অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশের আহবান জানিয়েছেন। 

শিশু সাংবাদিকতাকে উৎসাহিত করা, গণমাধ্যমে শিশুদের জন্য নিদিষ্ট জায়গা রাখা, শিশু সংবেদনশীল প্রতিবেদন প্রস্তুত করা, শিশু সুরক্ষা আইন বাস্তবায়নে ও শিশু বান্ধব আদালত প্রতিষ্ঠার তাগিদ দেওয়া ও শিশুদের সহায়তার জন্য যেসব হেল্পলাইন রয়েছে সে বিষয়ে প্রচারণা করার ও আহবান জানানো হয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের প্রতি।  

শিশু ও মানব পাচার রোধে জাতীয় কর্মপরিকল্পনার বাস্তবায়ন ও সার্বিক শিশু বিষয়ক ইস্যুসমূহ ও পরিস্থিতি তুলে জাতীয় পর্যায়ে পাচার প্রতিরোধ ও জেন্ডার সহিংসতা রোধে সংবেদনশীল প্রতিবেদনের জন্য  গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় এই আহবান জানানো হয়।

বিশিষ্ট সাংবাদিক ও সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষক কাজী রওনাক হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন অর্থনীতির কাগজের সিনিয়র রিপোর্টার কেএম আব্দুল মজিদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারী মৈত্রীর সমন্বয়কারী মোমেনুল হক, মানবাধিকার কর্মী সাজেদুল ইসলাম।

কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) এ কর্মরত ’শিশু পাচার প্রতিরোধে কমিউনিটিকে ও নেটওয়ার্কিং শক্তিশালীকরণ প্রকল্প (পিসিটিএসসিএন)’ এর সমন্বয়কারী শরিফুল্লাহ রিয়াজ এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় প্রিন্ট ও অনলাইন মিডিয়াতে কর্মরত সাংবাদিকগণ অংশ নেয়।

শিশু প্রতিনিধি হিসাবে আমীর হোসেন ও হুমায়রা সিদ্দিকী কানন অংশগ্রহণ করে।

পিসিটিএসসিএন  কন্সোর্টিয়াম এর পক্ষে এই কন্সোর্টিয়ামের অন্যতম সদস্য সিপিডি এই সভাটি সম্প্রতি বাংলাদেশ ফটো জার্নালিষ্টস এসোসিয়েশন এ আয়োজন করে। টিডিএইচ নেদারল্যান্ডস  এতে আর্থিক সহায়তা প্রদান করে।

এই বিভাগের আরো খবর