ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬

ব্রেকিং:
তূর্ণা এক্সপ্রেসের চালকসহ ৩ জন বরখাস্ত নিহতদের প্রত্যেক পরিবার পাবে ১ লাখ টাকা: রেলমন্ত্রী
সর্বশেষ:
আরমান ও সম্রাটের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা স্বাস্থ্য অধিদপ্তরের ১০ কর্মকর্তার অবৈধ সম্পদের খোঁজে দুদক ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলায় আ. লীগ নেতা মাসুম কারাগারে শিগগিরই পেঁয়াজের মূল্য ক্রয় ক্ষমতার মধ্যে আসবে: শিল্পমন্ত্রী

শিশু সুরক্ষায় গণমাধ্যমকে ইতিবাচক ভুমিকা পালনের আহবান

categorydesk

প্রকাশিত: ১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১ জানুয়ারি ২০১৯

পঠিত: ১৪

দেশের মোট জনসংখ্যার শতকরা ৪৫ ভাগ শিশুদের অধিকারের প্রতি গুরুত্ব আরোপ করে এক মতবিনিময় সভায় বক্তারা শিশু সুরক্ষার লক্ষ্যে গণমাধ্যমে নিয়মিত শিশু বিষয়ক ইতিবাচক ও অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশের আহবান জানিয়েছেন। 

শিশু সাংবাদিকতাকে উৎসাহিত করা, গণমাধ্যমে শিশুদের জন্য নিদিষ্ট জায়গা রাখা, শিশু সংবেদনশীল প্রতিবেদন প্রস্তুত করা, শিশু সুরক্ষা আইন বাস্তবায়নে ও শিশু বান্ধব আদালত প্রতিষ্ঠার তাগিদ দেওয়া ও শিশুদের সহায়তার জন্য যেসব হেল্পলাইন রয়েছে সে বিষয়ে প্রচারণা করার ও আহবান জানানো হয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের প্রতি।  

শিশু ও মানব পাচার রোধে জাতীয় কর্মপরিকল্পনার বাস্তবায়ন ও সার্বিক শিশু বিষয়ক ইস্যুসমূহ ও পরিস্থিতি তুলে জাতীয় পর্যায়ে পাচার প্রতিরোধ ও জেন্ডার সহিংসতা রোধে সংবেদনশীল প্রতিবেদনের জন্য  গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় এই আহবান জানানো হয়।

বিশিষ্ট সাংবাদিক ও সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষক কাজী রওনাক হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন অর্থনীতির কাগজের সিনিয়র রিপোর্টার কেএম আব্দুল মজিদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারী মৈত্রীর সমন্বয়কারী মোমেনুল হক, মানবাধিকার কর্মী সাজেদুল ইসলাম।

কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) এ কর্মরত ’শিশু পাচার প্রতিরোধে কমিউনিটিকে ও নেটওয়ার্কিং শক্তিশালীকরণ প্রকল্প (পিসিটিএসসিএন)’ এর সমন্বয়কারী শরিফুল্লাহ রিয়াজ এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় প্রিন্ট ও অনলাইন মিডিয়াতে কর্মরত সাংবাদিকগণ অংশ নেয়।

শিশু প্রতিনিধি হিসাবে আমীর হোসেন ও হুমায়রা সিদ্দিকী কানন অংশগ্রহণ করে।

পিসিটিএসসিএন  কন্সোর্টিয়াম এর পক্ষে এই কন্সোর্টিয়ামের অন্যতম সদস্য সিপিডি এই সভাটি সম্প্রতি বাংলাদেশ ফটো জার্নালিষ্টস এসোসিয়েশন এ আয়োজন করে। টিডিএইচ নেদারল্যান্ডস  এতে আর্থিক সহায়তা প্রদান করে।

এই বিভাগের আরো খবর